IPL 2022: গিল-রশিদ জাদুতে প্রথম দল হিসেবে প্লে অফে গুজরাট, ৮২ রানে অল আউট হয়ে লজ্জায় রাহুল-রা
Rashid Khan (Photo Credits: Getty Images)

পুণে, ১০ মে: আইপিএলে (IPL 2022) নতুন ফ্র্যাঞ্চাইজি হয়ে খেলতে নেমে ইতিহাস গুজরাট টাইটান্সের (Gujrat Titans)। পুরনোদের ছাপিয়ে নতুনের জয়গান আইপিএলে। মঙ্গলবার পুণেয় লখনৌ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)-কে ৬২ রানে হারিয়ে চলতি আইপিএলের (IPL 2022) প্রথম দল হিসেবে সরকারীভাবে প্লে অফে উঠল হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)-র গুজরাট। লখনৌ-কে মাত্র ৮২ রানে অল আউট করে ১২ ম্যাচে ১৮ পয়েন্টে পৌঁছে গেলেন হার্দিকরা। বড় অঘটন না ঘটলে আগামী ২৪ মে ইডেনে কোয়ালিফায়ার ওয়ানে খেলাও নিশ্চিত গুজরাট টাইটান্স-এর।

প্রসঙ্গত, লিগ পর্যায়ে পয়েন্ট তালিকায় প্রথম দুটি স্থানে থাকা দল কোয়ালিফায়ার ওয়ানে খেলবে। কোয়ালিফায়ার ওয়ানে খেলার সবচেয়ে বড় সুবিধা হল একটা ম্যাচ খেলেই সরাসরি ফাইনালে ওঠা যায়, আর হারলেও সুযোগ থাকে ফাইনালে ওঠার। আরও পড়ুন: তাঁর সন্তুর বাজানো সরাসরি দেখেছি, পণ্ডিতজির প্রয়াণে গভীর সমবেদনা জানালেন সচিন 

দেখুন টুইট

এদিন পুণেতে প্রথমে ব্যাট করে গুজরাট করে ৪ উইকেটে ১৪৪ রান। শুবমন গিল ৪৯ বলে ৬৩ রানের দারুণ ইনিংস খেলেন। ওপেন করতে নেমে ঋদ্ধিমান সাহা (৫), ম্যাথু ওয়েড (১০), অধিনায়ক হার্দিক পান্ডিয়া (১১) রান পাননি। তবে শেষের দিকে ১৬ বলে ২২ রান করে রাহুল তেওয়াতিয়া দলের রানকে লড়ার মত জায়গায় নিয়ে যান। লখনৌয়ের পেসার আবেশ খান ২৬ রানে ২টি, ও মহসিন খান ১৮ রান দিয়ে ১টি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে লখনৌ। গুজরাটের দুরন্ত বোলিংয়ের সামনে একেবারে ধরাশায়ী হয়ে যান লখনৌয়ের তারকাখচিত ব্যাটিং। দীপক হুডা (২৭), ও কুইন্টন ডি কক (১১) ছাড়া আর কোনও ব্যাটার দু অঙ্কের রান পাননি। লোকেশ রাহুল (৮), করন শর্মা (৪), ক্রুনাল পান্ডিয়া (৫), মার্কস স্টোয়নিস (২)-রা পুরোপুরি ব্যর্থ হন।

মাত্র ৮৩ বলে ৮২ রান করে গুঁটিয়ে যায় লখনৌয়ের ইনিংস। ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন রশিদ খান, যশ দয়াল ও সাই কিশোর দুটি করে উইকেট নেন। পয়েন্ট তালিকার এখন যা অবস্থা তাতে এদিন খুব কম রানে অল আউট হয়ে গেলেও লখনৌয়ের (১২ ম্যাচে ১৬) প্লে অফে ওঠা খুব কঠিন হওয়ার কথা নয়।