Virender Sehwag: মোদীর প্রশংসায় সেওয়াগ, কোন ইস্যুতে নমো নমো বীরুর, দেখুন ভিডিয়ো
Virendra Sehwag. (Photo Credits: Twitter)

গত রবিবার আমেদাবাদে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর মানসিকভাবে ভেঙে পড়েন ভারতীয় ক্রিকেটাররা। সেটা বুঝতে পেরে রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ সামিদের সান্ত্বনা দিতে টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সামিদের আলিঙ্গন করে মনখারাপ না করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। মোদীর এই কাজের প্রশংসা করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ। বীরু বললেন, 'এমন এমন দৃশ্য কখনও দেখেনি, যেখানে হেরে যাওয়ার পর প্রধানমন্ত্রী গিয়ে পাশে দাঁড়িয়েছেন। কিন্তু সেটা আমরা আমেদাবাদে ফাইনালের পর দেখেছি। হারের পর দেশের প্রধানমন্ত্রী খেলোয়াড়দের উজ্জিবীত করছেন, এটা দারুণ ব্যাপার। এতে হেরে গেলেও আলাদা মানসিক জোর তৈরি হয়। পরের বিশ্বকাপে ভাল করতে উতসাহ দেয়, মানসিক দিক থেকে সাহায্য করে খেলোয়াড়দের। তা সে ক্রিকেট, হকি বা ফুটবল যে খেলাতেই হোক।"বিশ্বকাপে দারুণ বল করা টিম ইন্ডিয়ার ক্রিকেটার মহম্মদ সামি ফাইনালে হারের পর প্রধানমন্ত্রী মোদীর ড্রেসিংরুমে গিয়ে পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানিয়েছিলেন।

প্রসঙ্গত, বিশ্বকাপ হারের পর ক্য়ামেরা নিয়ে ড্রেসিংরুমে গিয়ে খেলোয়াড়দের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর কথা বলাকে তার প্রচারের অংশ বলে বিরোধীরা কটাক্ষ করেন। প্রধানমন্ত্রী যদি জনসংযোগ প্রমাণের জন্য ক্য়ামেরা না গিয়ে খেলোয়াড়দের সঙ্গে এমনি কথা বলতেন, সেটা প্রশংসাযোগ্য হতে বলে বিরোধীদের বক্তব্য। আরও পড়ুন-আগামী মহিলা বিশ্বকাপ আয়োজনের জন্য দরপত্র প্রত্যাহার দক্ষিণ আফ্রিকার

দেখুন ভিডিয়ো

এর আগে বিজেপি-র দেশের নাম ইন্ডিয়া থেকে ভারত রাখার দাবিতে সবার আগে এগিয়ে এসেছিলেন সেওয়াগ। বীরুর দাবি, ইন্ডিয়া নামটা ইংরেজিদের দেওয়া। তাই ভারতীয় ক্রিকেট দলক টিম ইন্ডিয়া বলাটা লজ্জার। ভারতীয় ক্রিকেট দলের জার্সিতে, টিম ভারত রেখার দাবিতেও সরব হয়েছিলেন বীরু। অনেকেই বলছেন, গৌতম গম্ভীরের পর আরও এক তারকা ক্রিকেটারকে বিজেপি সাংসদ হওয়া দেখা যেতে পারে। যদিও সেওয়াগ নিজে রাজনীতিতে যোগদানের সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন।