Cristiano Ronaldo: বিরাট স্বস্তি! ফুটবলার ক্রিশ্চিয়ানো লোনাল্ডোর বিরুদ্ধে আনা ধর্ষণের মামলা খারিজ
Cristiano Ronaldo

ধর্ষণের মামলায় স্বস্তি পেলেন ফুটবলার ক্রিশ্চিয়ানো লোনাল্ডো (Cristiano Ronaldo)। লাস ভেগাসের জেলা বিচারক তাঁর বিরুদ্ধে আনা একটি ধর্ষণের মামলা খারিজ করে দিয়েছেন। অভিযোগের পিছনে আইনি দলকে দোষারোপ করেছেন বিচারক জেনিফার ডরসি (Judge Jennifer Dorsey)। ক্যাথরিন মায়োর্গার (Kathryn Mayorga) আনা মামলাটি খারিজ করে দিয়েছেন তিনি। এই মহিলা অভিযোগ করেছিলেন যে ২০০৯ সালে লাস ভেগাসের একটি হোটেলে পর্তুগিজ ফুটবল তারকা তাঁকে যৌন নিগ্রহ করেছিলেন। শুক্রবার প্রকাশিত ৪২ পাতার রায়ে বিচারক অভিযোগকারী মহিলার আইনজীবীদের তীব্র ভর্ৎসনা করেছেন। আদালতের বক্তব্য, অভিযোগকারীর আইনজীবীরা ইচ্ছাকৃত ভাবে বিভ্রান্তি তৈরি করেছেন, যথাযথ মোকদ্দমা প্রক্রিয়ার প্রতারণা করেছেন। আর সেই কারণে মামলাটি চালিয়ে যাওয়ার সুযোগ হারালেন মায়োর্গার।

আসলে মায়োর্গার আইনজীবীর গত মাসেই স্বেচ্ছায় মামলাটি খারিজ করে দেওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু বিচারক জেনিফার ডরসি সিদ্ধান্ত জানান যে বারবার অবৈধভাবে প্রাপ্ত গোপনীয় নথির ব্যবহার করার অর্থ হল মামলাটিকে পক্ষপাতের সঙ্গে খারিজ করতে হবে। যার অর্থ মামলাটি আর পুনরুজ্জীবিত করা যাবে না। রায়ে ডরসি লিখেছেন, "প্রাথমিকতার সাথে বরখাস্তের চেয়ে কম কিছুই এই মামলার সূচনা থেকেই এই কলঙ্ককে মুক্ত করবে এবং মামলা প্রক্রিয়ার অখণ্ডতা রক্ষা করবে।" আরও পড়ুন: India vs Afghanistan AFC Asian Cup Qualifiers 2023: সামাদের শেষ মুহূর্তের গোলে আফগানদের নাটকীয় ম্যাচে হারাল ভারত, দেখুন গোলের ভিডিও

গত বছরের সেপ্টেম্বরে রোনাল্ডোর দ্বারা যৌন নিপীড়নের অভিযোগ করেছিলেন মায়োর্গা। যদিও রোনাল্ডে এই অভিযোগ অস্বীকার করেছিলেন। মায়োর্গা জানিয়েছিলেন যে ঘটনার পরপরই তিনি ফুটবলারের সঙ্গে একটি আর্থিক বন্দোবস্ত করতে রাজি হয়েছিলেন। ৩ লক্ষ ৭৫ হাজার ডলারে রফা করতে চেয়েছিলেন তিনি। মায়োর্গার বক্তব্য অনুযায়ী, এরপর তিনি প্রচণ্ড ভেঙে পড়েন, যার ফলে আর আলোচনা এগিয়ে নিয়ে যেতে পারেননি এবং তাই এত বছর পরে মামলা করেন।

এদিকে মামলাটির সওয়াল চলাকালীন বিচরক জেনিফার ডরসি দেখতে পান যে অভিযোগকারীর আইনজীবী লেসলি স্টোভাল সাইবার-হ্যাকড অ্যাটর্নি-ক্লায়েন্ট সুবিধাপ্রাপ্ত নথি বারবার ব্যবহার করেছেন। গোপনীয়তা বজায় রাখার কথা থাকলেও নথি ফাঁস করাটা অন্যায্য বলেই মনে করেন বিচারক।