Spain Football (Photo Credit: B/R Football/ X)

শুক্রবার জার্মানির স্টুটগার্ট অ্যারেনায় ইউরো ২০২৪-এর কোয়ার্টার ফাইনালে মিকেল মেরিনোর অতিরিক্ত সময়ের গোলে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে স্পেন।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে ফ্লোরিয়ান ভির্টজের পাসে ১১৯তম মিনিটে দানি ওলমোর ক্রসে মেরিনো গোল করলে লিড নেয় লা রোজা। আর মিনিট খানেক পর রেফারি যখন ফুলটাইমের বাঁশি বাজান, তখন স্প্যানিশ খেলোয়াড়রা মাটিতে লুটিয়ে পড়ে জয় উদযাপন করেন। এর আগে স্টুটগার্ট অ্যারেনায় স্প্যানিশ ফুল-ব্যাক মার্ক কুকুরেল্লার হ্যান্ড-বল স্পট কিক থেকে পেনাল্টি পাননি। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে জামাল মুসিয়ালার শট বক্সের ভেতর কুকুরেল্লার কব্জিতে লাগে, কোচ জুলিয়ান নাগেলসমানসহ সহ বাকিরা পেনাল্টির জন্য জোরালোভাবে আবেদন করেন। রেফারি অ্যান্থনি টেইলর অবশ্য স্পট কিক না দিয়ে মাথা নাড়েন। শেষ পর্যন্ত মিকেল মেরিনো গোল করলে ম্যাচ জিতে নেয় স্পেন। Emili Martínez: মেসিকে ফের বাঁচিয়ে আর্জেন্টিনাকে সেমিফাইনালে তুললেন টাইব্রেকারের হিরো এমি মার্টিনেজ

ম্যাচের প্রথমার্ধে স্পেন এবং জার্মানি গোলশূন্য ভাবে শেষ হলে ৫১ মিনিটে দানি ওলমোর গোলে এগিয়ে যায় লা রোজা। এরপর যখন একদিকে স্পেন তাঁদের জয় নিয়ে আত্মবিশ্বাসী ঠিক তখন ৮৯ মিনিটে ফ্লোরিয়ান উইর্টজের গোলে খেলা সমতায় ফেরায় জার্মানি। এরপর অতিরিক্ত সময়ে গোল করে স্পেনের জন্য নায়ক হন মিকেল মেরিনো। তিনি তার পেশাদার ক্লাব ফুটবল কেরিয়ার শুরু করেন লা লিগার ক্লাব ওসাসুনার হয়ে, পরে তিনি বুন্দেসলিগা এবং প্রিমিয়ার লিগে চলে যান, যথাক্রমে বরুসিয়া ডর্টমুন্ড এবং নিউক্যাসল ইউনাইটেডের হয়ে খেলেন। মেরিনো ২০১৪ সাল থেকে যুব দলের হয়ে তার দেশের প্রতিনিধিত্ব করছেন, কোচ লুইস দে লা ফুয়েন্তের অধীনে অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন।

দেখুন ভিডিও হাইলাইটস