FIFA World Cup 2022: অবিবাহিতরা সাবধান! কাতারে আসন্ন ফুটবল বিশ্বকাপে নিষিদ্ধ যৌনতা; ধরা পড়লেই ৭ বছরের জেল
Fifa Football World Cup 2022 Qatar

কাতার, ২৩ জুন:  ২০২২-এ ফিফা আয়োজিত ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) আসর বসতে চলেছে মধ্য প্রাচ্যের কাতারে। এই উপলক্ষে মরু দেশটিতে সাজসাজ রব পড়েছে। একই সঙ্গে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে সেদেশের আইন কানুনও কড়া হচ্ছে। অবিবাহিত খেলোয়াড় বা  অবিবাহিত বিশ্বকাপ অনুরাগী, যেই হোন না কেন কাতারে এলে তাঁকে সংযমী হতে হবে। পছন্দের দল জিতলেও খেলার পরে পার্টি করতে পারবেন না। মদ্যপানেও নিষেধাজ্ঞা জারি হয়েছে। কাতারে থাকাকালীন জেতার আনন্দে যৌন সঙ্গম করতে পারবেন না কোনও অবিবাহিত ফুটবল খেলোয়াড়। একই নিয়ম বিশ্বকাপ দেখতে আসা অনুরাগীর ক্ষেত্রেও প্রযোজ্য। আরও পড়ুন-PM Modi Meets NDA Presidential Candidate Droupadi Murmu: এনডিএ-র প্রেসিডন্ট পদ প্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী, দেখুন ভিডিও

উল্লেখ্য, ফিফার ফুটবল বিশ্বকাপ চলাকালীন কোনও খেলোয়াড় বা দর্শক এই নিয়ম লঙ্ঘন করলে কাঁর সাত বছর পর্যন্ত কারাবাসের শাস্তি বলবৎ হবে। যদি বিবাহিত দম্পতি আগামী নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হতে চলা ফিফার বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে আসেন তো স্বাগত। যদি অবিবাহিত হন, তাহলে আহেভাগেই কাতার ভ্রমণের মেনু থেকে যৌনতা ছেঁটে ফেলুন।

খেলায় হার জিৎ যাইহোক না কেন, খেলার পরে একটা পার্টি, সেখানে মদ্যপানের সংস্কৃতি গোটা ইউরোপীয় ফুটবলে বর্তমান। ইউরোপের দেশগুলিতে খেলা ফেরত পার্টির  সঙ্গে একটু আধটু যৌনতা আহামরি কোনও বিষয় নয়। তবে কাতারের আইন কানুন ভিন্ন। সেখানে অবিবাহিতদের যৌন সংসর্গ, রীতিমতো পাপের কাজ। আইনত দণ্ডণীয় অপরাধ। খেলার পরে তাই মদ্যপান থেকে পার্টি বা যৌনতা কাতারে কঠোরভাবে নিষিদ্ধ।

পুলিশ সূত্রের খবর, এতদিনের ফুটবল বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম যৌনতা নিষিদ্ধ ঘোষণা হয়েছে। অনুরাগীরা যেন এই আইন কানুন সম্পর্কে ওয়াকিবহাল থাকেন। যদি এহেন কোনও অপরাধ করে কেউ ধরা পড়েন, তাঁর জন্য বড়সড় বিপদ অপেক্ষা করে আছে। কেন জানি না মনে হচ্ছে ফুটবলপ্রেমীদের জন্য বাজে টুর্নামেন্ট হতে চলেছে আসন্ন কাতার বিশ্বকাপ।