ISL 2023-24 Winner: মোহনবাগানের বিপক্ষে দুর্দান্ত কামব্যাকে আইএসএল শিরোপা জয় মুম্বই সিটি এফসির
Mumbai City FC (Photo Credit: Mumbai City/ X)

গতকাল ২০২৩-২৪ ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2023-24) ফাইনালে মোহনবাগানকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। জর্জ পেরেইরা দিয়াজ, বিপিন সিং এবং জাকুব ভোজতুসের গোলে মুম্বই দ্বিতীয়ার্ধে প্রত্যাবর্তন মোহনবাগানের জেসন কামিংসের গোলকে বেকার করে দেয়। খেলা শুরু হওয়ার পর সল্টলেক স্টেডিয়ামে জনতা যে একদিকেই ঝুঁকে ছিল তা ছিল স্পষ্ট এরপর প্রথমার্ধে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG) গোল করলে উত্তেজনা সঙ্গে ডেসিবেলের মাত্রা বাড়িয়ে দেয় ভক্তরা, তবে শীঘ্রই মুম্বই সিটি একের পর এক গোল করে খেলা দখল করলে পুরো মাঠ যেন শান্ত হয়ে যায়। লিগ শিল্ড নির্ণায়ক ম্যাচে ধরা পড়ার পরে খেলার আগে যে মুম্বই প্রতিপক্ষের জন্য নিজেদের খুব ভালো প্রস্তুত করে সেটি কালকের ম্যাচে প্রমাণ হয়ে যায়। IND Squad, FIFA WC Qualifiers: কাতার-কুয়েতের বিপক্ষে সম্ভাব্য দল ঘোষণা ভারতীয় ফুটবল কোচ ইগর স্টিমাচের

দেখুন স্কোরকার্ড

মুম্বই সিটির কোচ ম্যাচ শুরুর আগে পেত্র ক্র্যাটকি বলেন যে তারা একটি সক্রিয় নোটে শুরু করবে এবং সেই কথা মাথায় রেখে প্রথমার্ধে মোহনবাগানের বিরুদ্ধে ছয়টি কর্নার কিক অর্জন করে। প্রথমার্ধে সবচেয়ে বেশি গোল (২৮) করার তালিকায় শীর্ষে মোহনবাগান এবং দ্বিতীয়ার্ধে (২৫) সবচেয়ে বেশি গোল করে মুম্বই সিটি নিজেদের ধারা অব্যাহত রাখে। মোহনবাগানের দিমিত্রিওস পেত্রাতোস ম্যাচের প্রথম আধ ঘণ্টা চুপ করে থাকার পর ৪৪ মিনিটে যেন জোকারকে এগিয়ে দিয়ে মুম্বই সিটির কিপার ফুরবা লাচেনপাকে টপকে গোল করে খেলায় লিড নেন।

সমতাসূচক গোলের জন্য মরিয়া হয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে আট মিনিটের মধ্যেই সেই সুযোগ পেয়ে যায় মুম্বই সিটি। মাঝমাঠ থেকে আলবার্তো নোগুয়েরার লম্বা বল ভাসিয়ে দিয়াজ মনবীর সিংকে পরাস্ত করে বল জালে জড়ান। তবে নোগুয়েরা এবং ডিয়াজের চোটের কারণে ভোজটাস, বিনীত রাই এবং বিপিন আসতে বাধ্য হন। ৮১ মিনিটে বিপিনের গোলে খেলায় এগিয়ে যায় মুম্বই। দ্বিতীয় গোলের পর মুম্বই সিটির আত্মবিশ্বাস অনেক বেড়ে যায় এবং আয়োজকরা উপায়হীন হয়ে পড়ে তা ছিল স্পষ্ট। দ্বিতীয়ার্ধের শেষ বাঁশি বাজার আগে মুম্বই সিটির হয়ে প্রথম গোল করেন ভোটজুস এবং মোহনবাগানের জয়ের স্বপ্ন পুরো শেষ করে দেয়।