IND Squad, FIFA WC Qualifiers: কাতার-কুয়েতের বিপক্ষে সম্ভাব্য দল ঘোষণা ভারতীয় ফুটবল কোচ ইগর স্টিমাচের
Indian Football Team (Photo Credit: @SouthAsianBall/ X)

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (All India Football Federation) তাদের ফিফা বিশ্বকাপ বাছাইপর্ব (FIFA WC Qualifiers) অভিযানের বাকি ম্যাচগুলির জন্য ভারতের প্রাথমিক দল ঘোষণা করেছে। শনিবার (৪ মে) দলের প্রধান কোচ ইগর স্টিমাচ (Igor Stimac) টুইটারে দল ঘোষণা করেন। ২৬ সদস্যের তালিকাটি ভুবনেশ্বর প্রশিক্ষণ শিবিরের জন্য ভ্রমণ করবে, যেখানে জাতীয় দল কুয়েত এবং কাতারের বিপক্ষে তাদের আসন্ন ফিফা বিশ্বকাপ ২০২৬ বাছাইপর্বের ম্যাচের জন্য প্রস্তুতি নেবে। ৬ জুন কলকাতায় কুয়েতের বিরুদ্ধে গ্রুপ এ-র শেষ দু'টি ম্যাচের আগে ১০ মে শিবির শুরু করবে ভারতীয় ফুটবল দল৷ এরপর ১১ জুন দোহায় কাতারের বিরুদ্ধে বড় ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল৷ শনিবার সকালে এআইএফএফ যে তালিকা প্রকাশ করেছে তাতে অধিনায়ক সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং সান্ধু, ব্র্যান্ডন ফার্নান্ডেজের মতো বড় নাম থাকলেও সাহাল আব্দুল সামাদ, অনিরুদ্ধ থাপা এবং শুভাশিস বোসের মতো খেলোয়াড়রা অনুপস্থিত। ISL 2023-24 Final Live Streaming: মোহনবাগান সুপার জায়ান্ট বনাম মুম্বই সিটি এফসি, আইএসএল ২০২৩-২৪ ফাইনাল, সরাসরি দেখবেন যেখানে

ভারত বর্তমানে গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে রয়েছে, এই গ্রুপে বাকি দল হল কাতার, কুয়েত এবং আফগানিস্তান। টুর্নামেন্টে আরও নিরাপদ যোগ্যতা নিশ্চিত করতে তাদের বাকি সমস্ত ফিক্সচার জিততে হবে। গত ২৬ মার্চ শরিফ মুহাম্মদের পেনাল্টির কারণে আফগানিস্তানের কাছে ২-১ গোলে হতাশাজনক পরাজয়ের পর ভারত পরের রাউন্ডে যাওয়ার সহজ পথ থেকে বঞ্চিত হয়। এই পরাজয়ের ফলে কোচ স্টিমাচের অহেতুক রক্ষণাত্মক পদ্ধতি এবং ভুল সময়ে বদলি খেলোয়াড়ের সমালোচনা শুরু হয় এবং অনেকে ক্রোয়েশিয়ান কোচকে বাদ দেওয়ার আহ্বান জানায়।

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড

গোলরক্ষক: অমরিন্দর সিং, গুরপ্রীত সিং সান্ধু।

ডিফেন্ডার: অমেয় গণেশ রানাওয়াড়ে, জয় গুপ্তা, লালচুংনুঙ্গা, মহম্মদ হাম্মাদ, নরেন্দ্র, নিখিল পূজারি, রোশন সিং নাওরেম।

মিডফিল্ডার: ব্র্যান্ডন ফার্নান্ডেজ, এডমন্ড লালরিন্ডিকা, ইমরান খান, ইসাক ভানলালরুয়াতফেলা, জিকসন সিং থৌনাওজাম, মহেশ সিং নাওরেম, মহম্মদ ইয়াসির, নন্দকুমার শেখর, রাহুল কানোলি প্রবীণ, সুরেশ সিং ওয়াংজাম, ভিবিন মোহনান।

ফরোয়ার্ড: ডেভিড লালহ্লানসাঙ্গা, জিতিন মাদাথিল সুবরান, লালরিনজুয়ালা, পার্থিব সুন্দর গগৈ, রহিম আলি, সুনীল ছেত্রী।