Anjan Mitra Passes Away: 'ভালোবাসার বারান্দা'-র পর ফাঁকা হল ময়দানও, চলে গেলেন প্রাক্তন মোহনবাগান সচিব অঞ্জন মিত্র
অঞ্জন মিত্র (Photo Credits: Youtube)

কলকাতা, ৮ নভেম্বর: আজ ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মোহনবাগানের (Mohun Bagan) প্রাক্তন সচিব (Ex Secretary) অঞ্জন মিত্র (Anjan Mitra)। দীর্ঘ পঁচিশ বছর তিনি সবুজ-মেরুনের সচিবের দায়িত্ব সামলেছেন। অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদিন ধরে ৷ বাইপাসের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানেই তাঁর মৃত্যু (Death) হয়।

ফুসফুসে সংক্রমণজনিত (Lungs Infection) কারণে শেষ কয়েক সপ্তাহ তিনি ওই হাসপাতালে ভর্তি ছিলেন। রাত ৩:১০ মিনিটে সেখানেই শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন সবুজ-মেরুনের এই প্রাক্তন সচিব মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর (73 years old)। দীর্ঘ ২৩ বছর ধরে মোহনবাগান ক্লাবের প্রশাসনের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

আরও পড়ুন, ৮১-তেই পূর্ণচ্ছেদ, চলে গেলেন ‘ভালবাসা’র সাহিত্যিক নবনীতা দেবসেন

তিনি ক্লাব (Club) প্রশাসনে (Administration) এসেছিলেন ১৯৯৫ তে। সেখানে অর্থসচিব (Secretary of Finance) হিসেবে তাঁর যাত্রা শুরু হয়। এরপর থেকে বাগানের সচিব হিসেবেই তিনি প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে সচিব পদ সামলান। বাগানে ঘরে বাইরে তাঁর সুনামও ছিল বেশ। তিনি মোহনবাগানের সচিব পদ থেকে সরে আসেন ২০১৮-য়। ক্লাবের উন্নয়ন,আধুনিকীকরণ এবং সুষ্ঠুভাবে পরিচালনায় অঞ্জন মিত্রের ভূমিকা ছিল অপরিসীম।

ক্লাবের দায়িত্ব থেকে সরে যাওয়ার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। গত ক্লাব নির্বাচনে আলাদা প্যানেল গড়ে টুটু বসুর গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করেছিলেন অঞ্জনবাবু। যদিও সচিব পদ থেকে শেষ মুহূর্তে নিজের নাম প্রত্যাহার করে নেন।

শুক্রবার সকালে অঞ্জন মিত্রের মরদেহ হাসপাতাল থেকে ট্য়াংরায় তাঁর বাসভবনে নিয়ে আসা হবে। সেখান থেকে নিয়ে যাওয়া হবে মোহনবাগান ক্লাবে। দুপুর ১২টা থেকে ২টো ৩০ মিনিট পর্যন্ত সেখানে সাধারণ মানুষ শেষ শ্রদ্ধা জানাতে পারবেন তাঁকে। উপস্থিত থাকবেন ক্রীড়াজগতের মানুষজন। এরপর বিকালে ৩টে ৩০ মিনিটে কেওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য় সম্পন্ন হবে।