Liverpool FC win Premier League: তিরিশ বছর পর প্রিমিয়ার লিগে দুর্দান্ত জয় লিভারপুল এফসির, উল্লাসে ফেটে পড়ল দর্শকাসন
প্রিমিয়ার লিগে দুর্দান্ত জয় লিভারপুল এফসির (Photo Credits: Twitter)

বৃহস্পতিবার ৩০ বছর পর জয়লাভ করল লিভারপুল এফসি (Liverpool FC)। এদিন চেলসি ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে পয়েন্টের নিরিখে ইংলিশ প্রিমিয়ার লিগ (English Premier League) চ্যাম্পিয়ন হয়ে জুরগেন ক্লপের দল। করোনাভাইরাসের প্রকোপের কারণে কিছুদিনের জন্য স্থগিত রাখতে হয় লিগ। করোনার ভয় কাটিয়ে শুরু হয় লিগ। সেই লিগেই জয়লাভ করে ইতিহাস রচনা করল লিভারপুল এফসি।

সাত ম্যাচ বাকি থাকতেই লিগ জিতে নেন তারা। গোলদাতার তালিকায় ছিলেন ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড, মহম্মদ সালাহ, ফাবিনহো ও সাদিও মানে। চেলসির বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার সিটি হারতেই চ্যাম্পিয়ন হয়ে যায় লিভারপুল। মহামারীর মধ্যে ৩০ বছর পর তাদের জয়ে উল্লাসে ফেটে পড়ে দর্শক গ্যালারি। সামাজিক দূরত্বকে বিধি না মেনে মাঠে নেমে পরে দর্শকরা। লালে লাল হয়ে জয় গোটা মাঠ। আরও পড়ুন, ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ের ৩৭ বছর, দেখে নিন সেই দলের সদস্যরা আজ কোথায়, কী করছেন?

প্রিমিয়ার লিগ শুরু হওয়ার পর একবারও জিততে পারেনি লিভারপুল। ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি জিতে গেছে একের পর এক ম্যাচে। আশায় বুক বাঁধছিলেন কোচ ক্লপ। ম্যাচের ২৩ মিনিটের মাথায় লিভারপুলের প্রথম গোলটি আসে আলেকজান্ডার আর্নোল্ডের বুট থেকে। ৪৪ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন মহম্মদ সালাহ। ৫৫ ও ৬৯ মিনিটে যথাক্রমে লুইস ফ্যাবিয়ানো ও সাদিও মানের গোল লিভারপুলের বড় ব্যবধানের জয় নিশ্চিত করে।

১৯৮৯-১৯৯০ মরশুমে শেষবার প্রিমিয়ার লিগ জিতেছিল লিভারপুল। তা ছিল পুরনো ফর্ম্যাটের টুর্নামেন্ট। প্রিমিয়ার লিগের নতুন ডিভিশন চালু হওয়ার পর এটাই প্রথম খেতাব লিভারপুলের। সব মিলিয়ে এটি ক্লাবের ১৯তম খেতাব।