Lionel Messi: বার্সেলোনার ট্রেনিংয়ে যেতে রাজি নন, তাই কোভিড টেস্ট না করানোর সিদ্ধান্ত লিওনেল মেসির
লিওনেল মেসি (Photo Credits: Instagram/Leo Messi)

মাদ্রিদ, ৩০ অগস্ট: বার্সেলোনার (Barcelona) ট্রেনিং গ্রাউন্ডে কোভিড টেস্ট (COVID-19 Test) করাতে যাবেন না লিওনেল মেসি (Lionel Messi)। শনিবার সংবাদমাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী, বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তের পর এবার ক্লাবের আয়োজিত কোভিড টেস্ট করাতে যেতেও গররাজি মেসি। চ্যাম্পিয়ন্স লীগের শেষ ম্যাচটি হওয়ার পর আগামী ম্যাচের প্রস্তুতির ট্রেনিংয়ের আগে বার্সেলোনার রুটিন চেক আপে কোভিড টেস্ট হওয়ার কথা। তাতে মেসির অংশগ্রহণ না করার ঘোষণায় জল্পনা আরও তুঙ্গে।

ক্লাব ঘনিষ্ঠ ক্যাটালন রেডিও স্টেশন আরএসি১-র মত অনুযায়ী, মেসির বার্সার ক্লাবে না যাওয়ার একটাই কারণ হতে পারে,  তিনি ট্রান্সফার ফি না দিয়েই অন্য দলে চলে যেতে চাইছেন। যদিও, চুক্তি অনুযায়ী তিনি যেকোনও পরিস্থিতিতে দল ছাড়তে পারেন। গত ২৫ অগস্ট মেসি বার্সেলোনা ছাড়ার ইচ্ছাপ্রকাশ করে দলকে জানান। আরও পড়ুন, মেসি বার্সেলোনাতে থাকলেই পদত্যাগ করবেন ক্লাব প্রেসিডেন্ট বার্তোমেউ

তবে মেসির এই সিদ্ধান্তে খুশি নয় বার্সেলোনা ক্লাব। তারা মেসিকে এই মুহূর্তে ছাড়তে চায় না। ২০২১-র জুন পর্যন্ত মেসির সঙ্গে বার্সেলোনা চুক্তিবদ্ধ। ৭০০ মিলিয়ন ইউরোতে মেসির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল ক্লাব। তবে নিয়ম অনুযায়ী, এই ক্লজ কেবলমাত্র মরশুম শেষের ২০ দিন আগে প্রযোজ্য হওয়ার কথা। অর্থাৎ গত ১০ জুন শেষ হয়ে গেছে এই সুযোগ। অর্থাৎ মেসিকে যেতে হলে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন পরিশোধ করতে হবে। তাদের যুক্তি, ২০২১ সাল পর্যন্ত মেয়াদ থাকা চুক্তি এরই মধ্যে কার্যকর হয়ে গেছে। এই নিয়েই এখন আইনি লড়াইয়ের সম্ভাবনা দেখা দিয়েছে।

মেসি বার্সেলোনাতে থাকলেই পদত্যাগ করবেন ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ। তাঁর সঙ্গে কোনো কথা বলতে নারাজ মেসি। তার ফলে এখন হাজারো প্রশ্নে জর্জরিত ফুটবল বিশ্ব।