Lionel Messi Transfer Update: ৫ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন মেসি
মেসি। (Photo Credits: Getty Images)

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা (Barcelona) ছেড়ে লিওনেল মেসি (Lionel Messi)যোগ দিতে যাচ্ছেন ইংলিশ প্রিমিয়র লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে (Manchester City)। জানা যাচ্ছে, ৫ বছরের চুক্তিতে ৭০০ মিলিয়ন ইউরোতে ম্যান সিটিতে যেতে রাজি হয়েছেন মেসি। আর এই অর্থটিই হল মেসির বার্সা ছাড়ার বাই আউট ক্লজ। চুক্তি অনুযায়ী, মেসিকে ম্যানচেস্টার সিটির হয়ে তিন বছর প্রিমিয়ার লিগ খেলতে হবে এবং বাকি ২ বছর নিউইয়র্ক সিটি এফসি-র হয়ে খেলতে হবে। এই ক্লাবেরও মালিকানা রয়েছে সিটি ফুটবল গ্রুপের (সিএফজি) হাতে। মেসিকে তাঁর ক্ষতিপূরণ প্যাকেজের অংশ হিসাবে সিএফজি-তে ইক্যুইটি স্টোরের প্রস্তাব দেওয়া হতে পারে বলেও জানা গেছে।

এই চুক্তি স্বাক্ষরিত হলে মেসি হবেন এই গ্রহের সেরা বেতনভোগী ফুটবলার। মেসি আবারও পেপ গার্দিওলার অধীনে খেলতে মরিয়া, এই খেলোয়াড়ের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, মেসি মনে করেন গার্দিওলা তাঁর থেকে সেরা ফুটবল বের করেছেন। তাই তিনি আবারও ওনার অধীন খেলতে চান। আরও পড়ুন: Suresh Raina: কেন ফিরে আসলেন সুরেশ রায়না? টুইটে জানালেন পরিবারের মর্মান্তিক পরিস্থিতি

এর আগে আর্জেন্টিনীয়র সঙ্গে কথা বলতে বার্সেলোনায় যান ম্যান সিটির ডিরেক্টর অব ফুটবল চিকি বেগিরিস্তাই। স্পেনের সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, মেসি যে ম্যান সিটি ক্লাবে যেতে পারেন, তা স্বীকার করেন ক্লাবের প্রেসিডেন্ট পদপ্রার্থী টোনি ফ্রেইক্সাও। বার্সা ছাড়ার বিষয়ে ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ গোঁ ধরেছিলেন, ফ্রি-ট্রান্সফার নয়, বাই আউট ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো পেলেই তারা মেসিকে ছাড়বেন। তবে বার্সার বোর্ডের কেউ কেউ কিন্তু প্রেসিডেন্টের মতের বিরোধী ছিলেন বলে দাবি করেছে স্পেনের নামী এক পত্রিকা। তাদের বক্তব্য, আর্জেন্টিনীয় কিংবদন্তিকে বিক্রি করার জন্য অযৌক্তিক এবং কাণ্ডজ্ঞানহীন মূল্য ধার্য করাটা ঠিক নয়। এমনটি করলে মেসিকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্তের দিকেই ঠেলে দেওয়া হচ্ছে।