Lionel Messi Staying at Bercelona: বার্সেলোনাতেই থাকছেন লিওনেল মেসি, আইনি লড়াইয়ে যেতে অনীহা
লিওনেল মেসি (Picture Credits: Getty Images)

জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনাতেই (Bercelona) থাকার কথা ঘোষণা করলেন লিওনেল মেসি (Lionel Messi)। শুক্রবার আজেন্টিনা তারকা লিওনেল মেসি নিশ্চিত করেছেন যে তিনি কোথাও যাচ্ছেন না বরং বার্সেলোনাতেই থাকছেন। আদালতের দ্বারস্থ হতে চান না তিনি, তাই বার্সেলোনা ক্লাবেই থাকবেন তিনি।

বুধবার, মেসির বাবা এবং এজেন্ট বার্সা প্রেসিডেস্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে দেখা করেন। কয়েকদিন আগে এক ব্যুরোফ্যাক্সের মাধ্যমে বার্সা ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে ছিলেন মেসি। কোনও ঝামেলায় না জড়িয়ে বিনা ট্রান্সফার ফিতেই ক্লাব ছাড়ার অনুমতি চেয়েছিলেন তিনি। বর্তমান চুক্তির শর্ত অনুযায়ী প্রতি মরশুম শেষে ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার সুযোগ ছিল আর্জেন্টাইন ফরোয়ার্ডের সামনে। এই ক্লজ কেবলমাত্র মরশুম শেষের ২০ দিন আগে প্রযোজ্য হওয়ার কথা। অর্থাৎ গত ১০ জুন শেষ হয়ে গেছে এই সুযোগ। অর্থাৎ মেসিকে যেতে হলে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন পরিশোধ করতে হবে। তাদের যুক্তি, ২০২১ সাল পর্যন্ত মেয়াদ থাকা চুক্তি এরই মধ্যে কার্যকর হয়ে গেছে। এই নিয়েই এখন আইনি লড়াইয়ের মুখোমুখি হতে হতো মেসিকে। আরও পড়ুন, আজ আইপিএলের সম্পূর্ণ সূচি প্রকাশ করতে পারে বিসিসিআই

তবে টিআইসি স্পোর্টস জানিয়েছিল, যে মেসি ইউ-টার্ন নেওয়ার কথা বিবেচনা করছেন এবং তাঁর বর্তমান চুক্তির মেয়াদ তিনি শেষ করতে চাইছেন। মেয়াদ শেষেই তিনি অন্য দলে যোগ দেবেন। বার্সেলোনার সিনিয়র কর্তারা মেসিকে থাকার অনুরোধ করেছেন। তাই বিকল্প বিবেচনা করে বৃহস্পতিবার এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন। এর ফলেই মেসির বার্সাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।