Hyderabad FC: হোটেলের ভাড়া না দেওয়ায় হায়দারবাদ এফসির মালিক রানা ডাগ্গুবাটির বিপক্ষে মামলা দায়ের
Rana Daggubatti (Photo Credit: 90ndstoppage/ X)

আপাত আর্থিক চ্যালেঞ্জের কারণে হায়দারবাদ এফসি (Hyderabad FC) বর্তমানে অভ্যন্তরীণ অস্থিরতার মুখোমুখি হয়েছে। জামশেদপুরের হোটেল রামাদার জেনারেল ম্যানেজার জামশেদপুর এফসি (Jamshedpur FC)-র বিরুদ্ধে ম্যাচ চলাকালীন তিন দিন ধরে ২৩টি রুমের বিল পরিশোধ না করার জন্য রানা ডাগ্গুবাটি (Rana Daggubati) সহ হায়দরাবাদ এফসি-র সহ-মালিকদের বিরুদ্ধে পুলিশের কাছে মামলা দায়ের করেছেন। হায়দারবাদ ফুটবল দলের মালিক, ম্যানেজার এবং অভিনেতা রানা ডাগ্গুবাটি সহ অন্যান্যদের বিরুদ্ধে বিস্তুপুর থানায় প্রতারণার মামলা দায়ের করেছে হোটেল রামাদার ম্যানেজমেন্ট। রানা ডাগ্গুবাটি হায়দ্রাবাদ ফুটবল দলের মালিক হিসাবে দায়িত্ব পালন করেন এবং মামলাটি দলের ম্যানেজার এবং অন্যান্য ব্যক্তিদের বিপক্ষেও করা হয়েছে। অভিযুক্তরা হলেন বিজয় মাধুরী, বরুণ ত্রিপুরানেনি, নিতিন মোহন, অ্যান্টনি থমাস, সুরেশ গোপাল কৃষ্ণ, রঙ্গনাথ রেড্ডি এবং টিকে বালাজি। Fake Mumbai Indians Cricketer Arrested: মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটার সেজে প্রতারণা, ভুক্তভোগী ঋষভ পন্থও

আসলে ৩ থেকে ৬ অক্টোবরের মধ্যে ফুটবল দল এক লক্ষ টাকা অগ্রিম অর্থ দিয়ে রামাদার ২৩টি রুম বুক করে নেয়। তবে বকেয়া বিল নিষ্পত্তি না করেই ৬ অক্টোবর সকালে পুরো টিম হোটেল ছেড়ে চলে যায়। এরপর দলের কর্মকর্তাদের ফোনে এবং লিখিত ইমেলের মাধ্যমে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা সত্ত্বেও কোনও সাড়া পাওয়া যায়নি। সেই কারণে হোটেল রামাদার জেনারেল ম্যানেজার দলের মালিক, ম্যানেজার এবং অন্যান্য জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

সাম্প্রতিক এই ক্লাবের অনিশ্চিত আর্থিক পরিস্থিতি বিষয়কে আরও জটিল করে তুলেছে। এছাড়া প্রাক্তন খেলোয়াড় নেস্টার গর্ডিলো (Nestor Gordillo) এবং বার্থোলোমিউ ওগবেচেকে (Bartholomew Ogbeche) বেতন দিতে ব্যর্থ হয়েছে। সেই কারণে হায়দরাবাদ এফসি সম্প্রতি এক বছরের মধ্যে দ্বিতীয় বারের মতো ট্রান্সফার নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছে। মাঠের বাইরের চ্যালেঞ্জের মধ্যেও হায়দারবাদ এফসির মাঠের পারফরম্যান্স সমানভাবে হতাশাজনক। দলটি বর্তমানে নিজেকে টেবিলের তলানিতে রয়েছে, এখনও একটিও জয় নিশ্চিত করতে পারেনি। গুরুত্বপূর্ণ বিদেশী খেলোয়াড়দের হারানো এবং ট্রান্সফার নিষেধাজ্ঞার মুখোমুখি হওয়া হায়দ্রাবাদ এফসিকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করেছে, যা চলমান মরসুমে দলের সম্ভাবনার উপর ছায়া ফেলেছে।