কল্যাণীতে ওয়াকওভার দিল ইস্টবেঙ্গল, কলকাতা লিগ চ্যাম্পিয়ন পিয়ারলেস
ওয়াকওভার দিল ইস্টবেঙ্গল। ফাইল ছবি। (Photo Credits: Twitter)

কল্যাণী, ৩ অক্টোবর: আশঙ্কাটাই সত্য়ি হল। কল্য়াণীতে কলকাতা লিগের (Kolkata Football League) শেষ ম্যাচ বয়কট করল ইস্টবেঙ্গল (East Bengal)। সূচি নিয়ে আইএফএ-কে তোপ দেগে কলকাতা কাস্টমসের ( Calcutta) Customs) বিরুদ্ধে দলই নামাল না ইস্টবেঙ্গল। ফলে এবারের কলকাতা লিগ চ্যাম্পিয়ন হল পিয়ারলেস। দীর্ঘ ৬১ বছর পর তিন প্রধানের বাইরে কোনও ছোট দল কলকাতা লিগ চ্যাম্পিয়ন হল।

গত রবিবার কলকাতা লিগের শেষ রাউন্ডের ম্যাচে পিয়ারলেস ২-০ গোলে হারিয়েছিল জর্জ টেলিগ্রাফকে। কিন্তু বৃষ্টিতে জল জমে থাকায় ইস্টবেঙ্গল-কাস্টমস ম্যাচ খেলা সম্ভব হয়নি। এরপরই তৈরি হয় জটিলতা। আরও পড়ুন-পুরীর জগন্নাথ মন্দির চত্বর বেআইনি নির্মাণ মুক্ত করতে তৎপর ওড়িশা সরকার

পুজোর আগে লিগ শেষ করতে মরিয়া মরিয়া আইএফএ। কোথাও মাঠ পেতে, আবার কোথাও পুলিশ নিয়ে সমস্যা হওয়ায় ইস্টবেঙ্গলের শেষ ম্যাচ নিয়ে টালবাহানা হয়। অবশেষে আজ কল্যাণীতে ইস্টবেঙ্গল-কাস্টমস ম্য়াচের আয়োজন করে আইএফএ। কিন্তু ইস্টবেঙ্গল জানায়, তারা এত গুরুত্বপূর্ণ ম্যাচের আগে প্রস্তুতির সুযোগ পাইনি, তাদের বেশিরভাগ ফুটবলারকেই পাওয়া যাবে না তাই তারা খেলতে নামবে না। সেটাই হল।

টুইটারে কোয়েস ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে জানানো হল-- 

আজ লিগ চ্য়াম্পিয়ন হতে হলে ইস্টবেঙ্গলকে সাত গোলে জিততে হত। কাজটা 'মিশন ইম্পসিবল'-এর মতই কঠিন ছিল। ইস্টবেঙ্গল এই ম্য়াচ খেলতে না নামায় সমর্থকরা ক্ষুব্ধ। ওয়াকওভারের রাস্তায় হাঁটায় ইস্টবেঙ্গলের গায়ে কলঙ্কের দাগ লাগল বলেও সমর্থকরা ক্ষোভ প্রকাশ করেন।