East Bengal New Logo: নতুন লোগোয় ইস্টবেঙ্গল, বদলে গেল নামও; নতুনভাবে আইএসএলে নামছে ইস্টবেঙ্গল
এসসি ইস্টবেঙ্গল (Picture Source: Twitter)

সেপ্টেম্বর মাসে শ্রী সিমেন্টের সঙ্গে গাঁটছড়া বাঁধে ইস্টবেঙ্গল (East Bengal)। জল্পনা চলছিল কী নামে খেলবে ইস্টবেঙ্গল। জপনার অবসান ঘটিয়ে শনিবারই আইএসএলে (ISL) রিব্রান্ডিংয়ের জন্য নতুন লোগো প্রকাশ করল লাল হলুদ দল। সেখানেই দেখা যায় এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) নামে আইএসএলে খেলতে নামবে তারা।

শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর শ্রী হরিমোহন বাঙ্গুর এদিন সংবাদমাধ্যমকে জানান, “ক্লাবের নতুন লোগোয় জ্বলন্ত মশাল এবং লাল হলুদ রং ধরে রাখা হয়েছে। সংযুক্তিতে শ্রী সিমেন্টের সমর্থনে ইস্টবেঙ্গলের মহান ঐতিহ্যকে স্বীকৃতি দেওয়া হয়েছে। যাতে এই মশাল প্রজ্বলিত থাকে।”  শ্রী সিমেন্টের যুগ্ম ম্যানেজিং ডিরেক্টর প্রশান্ত বাঙ্গুর জানান, “ইস্টবেঙ্গলের সঙ্গে আমাদের পার্টনারশিপ চিত্তাকর্ষক হতে চলেছে। ক্লাবের লোগোর এই বিবর্তনে সাক্ষী থাকতে পেরে আমরা গর্বিত। নতুন লোগোয় ঐতিহ্যকে ধরে রাখার সঙ্গে সঙ্গে আধুনিক আমরা ক্লাবের ঐতিহ্যকে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে পারব আশা করি। সমর্থকরা ক্লাবের আত্মা। একত্রে পরিবার হিসাবে আমরা ক্লাবের পতাকা উঁচুতে তুলে রাখব।” আরও পড়ুন, ৭২০ নম্বরের মধ্যে ৭২০ পেয়ে ইতিহাস গড়লেন ওড়িশার শোয়েব আফতাব

এই মরসুমে ইনভেস্টর খুঁজে পেতে বেশ বেগ পেতে হচ্ছিল। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং সৌরভ গাঙ্গুলির সহায়তায় শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পায় ইস্টবেঙ্গল। নতুন বিনিয়োগকারী সংস্থা অধিকাংশ শেয়ারই কিনে নিয়েছে ক্লাবের। অক্টোবরে ক্লাবের স্পোর্টিং রাইটস ট্রান্সফার করা হয় শ্রী সিমেন্টকে। নতুন গঠন করা কোম্পানি শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন এর ৭৬ শতাংশ শেয়ারই শ্রী সিমেন্টের। বাকি স্বত্ত্ব ইস্টবেঙ্গলের হাতেই থাকছে।