NEET 2020 Results Declared: নিটে ৭২০ নম্বরের মধ্যে ৭২০ পেয়ে ইতিহাস গড়লেন ওড়িশার শোয়েব আফতাব
শোয়েব আফতাব (Photo Credits: Twitter/@achyuta_samanta)

নতুন দিল্লি, ১৬ অক্টোবর: আজ শুক্রবার নিট (NEET) পরীক্ষার ফল প্রকাশ পেয়েছে। আর তাতেই কামাল ওড়িশার (Odisha) এক ছাত্রের। রৌরকেল্লার বাসিন্দা শোয়েব আফতাব  (Shoyeb Aftab) নিটে প্রথম স্থান অর্জন করেছেন। শুধু তাই নয়, ৭২০ নম্বরের মধ্যে ৭২০-ই পেয়েছেন শোয়েব। যা নিটের ইতিহাসে প্রথম। ১৮ বছরের পড়ুয়া ফুল মার্কস পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চূড়ান্ত ফলাফল বেরনোর আগে থেকেই একশো শতাংশ নম্বর পাওয়ার ব্যাপারে নিশ্চিত ছিলেন বলে জানিয়েছেন রাজস্থানের কোটার একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পড়াশোনা করা শোয়েব। যে শিক্ষা প্রতিষ্ঠানে তিনি পড়াশোনা করতেন, সেখান থেকেও রেজাল্ট বেরনোর আগেই তাঁর ছবি সম্ভাব্য প্রথম স্থানাধিকারী হিসাবে তুলে ধরা হয়। আরও পড়ুন, দুর্গাপুজোয় মন মাতানো সুস্বাদু বাঙালি খাবার খেতে যেতেই পারেন 'তাজ বেঙ্গল', 'ভিভান্ত'-এ

বৃহস্পতিবার লোকসভার স্পিকার তথা সাংসদ ওম প্রকাশ বিড়লার সঙ্গে দেখা করেন শোয়েব। সোশ্যাল মিডিয়ায় শোয়েবকে শুভেচ্ছা জানাচ্ছেন নেটিজেরা। পাশাপাশি কান্ধামালের বিধায়ক অচ্যুয়ত সামন্তও তাঁকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন।

১৪.৩৭ লাখের বেশি পড়ুয়া এই পরীক্ষায় বসেছিলেন। nta.ac.in, ntaneet.nic.in-এ পরীক্ষার ফল জানা যাবে। কয়েকদিন আগেই টুইট করে নিট পরীক্ষার রেজাল্ট প্রকাশ ১৬ অক্টোবর হবে বলে ঘোষণা করেন কেন্দ্রীয় শিক্ষা রমেশ পোখরিওয়াল নিশাঙ্ক।