Durga Puja 2020: দুর্গাপুজোয় মন মাতানো সুস্বাদু বাঙালি খাবার খেতে যেতেই পারেন 'তাজ বেঙ্গল', 'ভিভান্ত'-এ
'তাজ বেঙ্গল' এবং 'ভিভান্ত'-র থালি (Picture Source: Abhirup Basu)

দুর্গাপুজো (Durga Puja 2020) আর বাঙালির পেটপুজোর জমজমাট রসায়ন তো সেই কোন কালের। সারা বছর ডায়েটের পর এই চারটে দিন কেই বা ডায়েটের কথা ভাবে। আবার পুজোর চারটে দিন রান্নাঘরে মুখ গুঁজে বসে থাকাও অনেকেরই পছন্দ নয়। করোনাকালে দুর্গাপুজোয় প্যান্ডেল হপিং বেশ ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই বলে পেটপুজো থেকে তো আর দূরে থাকা যায় না। পুজোর চারদিন তাই কব্জি ডুবিয়ে জমিয়ে মনের মতো খাবার খাওয়ার জন্য যাওয়া যেতেই পারে 'তাজ বেঙ্গল' এবং 'ভিভান্ত'-এ।

পুজো স্পেশাল আমিষ, নিরামিষ, ফিশ ও সি-ফুডের হরেকরকম রান্নার থালি থাকছে 'তাজ বেঙ্গল'এ (Taj Bengal)। দুপুর সাড়ে ১২ থেকে সাড়ে ৩টে লাঞ্চ টাইম এবং সন্ধে ৭টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত চলবে ডিনার টাইম। আমিষে থাকছে সব বাঙালি সাবেকি খাবার, গন্ধরাজ লেবুর ঘোল, ভেজিটেবল রোল, মুরগি কাটা রোস্ট, খাসির মাংসের গিলাসী, পারশে মাছের তেল ঝাল, বাসন্তী পোলাও, টম্যাটো আমসত্বের চাটনি, দুধ চমচম, ভাপা মিষ্টি দই আরও কত কী! নিরামিষ পদে থাকছে সর্ষে ছানার মুঠিয়া, লাল শাকের বড়ি চচ্চড়ি, পটলের দোলমা, ক্ষীর কচুরি আরও সব সুস্বাদু খাবার। যারা প্রচন্ডভাবে মাছ প্রিয় তাদের জন্যও রয়েছে দুর্দান্ত সব মেনু। ডাব চিংড়ি, সর্ষে বাটা ইলিশ, মাছের কাটলেট আরও জিভে জল আনা খাবার। খরচ পড়বে সাধ্যের মধ্যে। আমিষ খালি ২,৯০০ টাকা, নিরামিষ ২,৪০০ এবং মাছের থালি পড়বে ৩,২০০। এর ওপর থাকবে ট্যাক্স। ২২ থেকে ২৬ অক্টোবর চলবে এই পুজো স্পেশাল খাবার। আরও পড়ুন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৩,৩৭১, মৃত্যু ৮৯৫ জনের

কলকাতা 'ভিভান্ত'-তে (Vivanta) থাকছে ব্যুফেতে খাওয়ার সুযোগ। ইএম বাইপাসের ধারে 'ভিভান্ত'। দুপুর সাড়ে বারোটা থেকে বিকেল ৪টা আর ডিনার সন্ধে সাড়ে সাতটা থেকে রাত ১২টা পর্যন্ত মিলবে পুজো স্পেশাল খাবার। আবার যারা ভাবছেন পুজোয় কটা দিন বাড়ির বাইরে কাটাবেন তারা 'ভিভান্ত'-এ থাকার পরিকল্পনা করতেই পারেন। লাক্সারি রুম  শুরু হচ্ছে ৬ হাজার ৭৫০ টাকা থেকে।