Cristiano Ronaldo Banned from Debut: সৌদি প্রো লিগে আল-নাসরের হয়ে অভিষেক স্থগিত ক্রিশ্চিয়ানো রোনালদোর, জেনে নিন কারণ
Cristiano Ronaldo in Al-Nassr (Photo Credit:AlNassr FC/Twitter)

বৃহস্পতিবার আল তায়েইয়ের (Al-Ta'ee) বিপক্ষে আল-নাসরের (Al-Nassr) হয়ে অভিষেক ম্যাচে নিষিদ্ধ হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো (Cristiano Ronaldo)। সৌদি প্রো লিগে মিসুল পার্কে (Mrsool Park) নিজের নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলার কথা ছিল ৩৭ বছর বয়সী এই ফুটবলারের। পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী রোনালদো প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছেন আরবে। তবে তিনি এখন আল-নাসরের হয়ে খেলবেন না। কারণ গত এপ্রিলে এভারটনের (Everton) বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের (Manchester United) ১-০ গোলে হারের পর আচরণগত কারণে তিনি এখনো নিষিদ্ধ।ডেইলি মেইলের খবরে অনুসারে, রোনালদো এখন অন্য দেশে আছেন। নিয়ম ভঙ্গের কারণে রোনালদোর প্রাপ্য দুটি প্রতিযোগিতামূলক ম্যাচে নিষিদ্ধ থাকবেন, সেই দুটি ম্যাচ না খেলা পর্যন্ত রোনালদোর নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে। এটি তার অভিষেককে মাসের শেষ ভাগ পর্যন্ত পিছিয়ে দিতে পারে, কারণ আল-নাসরের পরবর্তী খেলা ১৪ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে না। 2023 Men's FIH Hockey World Cup: জেনে নিন ২০২৩ পুরুষ এফআইএইচ হকি বিশ্বকাপের পুল, দল এবং নিয়ম

গুডিসন পার্কে (Goodison Park) জ্যাকব হার্ডিংয়ের (Jacob Harding) হাতে চড় মারেন রোনালদো এতে জ্যাকবের ফোনের ক্ষতি হয়। তার মা সারাহ কেলি (Sarah Kelly) দাবি করেন, হার্ডিংয়ের হাতও রোনালদোর কারণে ক্ষতিগ্রস্ত ও আহত হয়েছে। এফএর (FA) তদন্তের পর তাকে ৫০,০০০ ইউরো (£50,000) জরিমানা করা হয় এবং ২৩ নভেম্বরে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। এই ঘটনা ইউনাইটেডের সাথে ফরোয়ার্ডের চুক্তি বাতিলের মাত্র একদিন পরে ঘটে। এভারটনের বিরুদ্ধে এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে সমর্থকদের ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখার আমন্ত্রণ জানান তিনি।

সেই ঘটনার পর ইউনাইটেডের হয়ে রোনালদোর ফর্ম ছিল সবচেয়ে ভাল এবং নভেম্বরে পিয়ার্স মর্গ্যানের (Piers Morgan) সাথে একটি বিস্ফোরক সাক্ষাৎকারের পরে এই স্ট্রাইকারকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলোয়াড় ক্লাব, গ্ল্যাজারস (Glazers) ও এরিক টেন হ্যাগের (Erik ten Hag) সমালোচনা করে বলেন, তিনি ইউনাইটেড বসকে 'সম্মান' করেন না।

১৫ মাস আগে জুভেন্টাস (Juventus) ক্লাবে যোগ দেওয়ার পর ৫৪ ম্যাচে ২৭ গোল করে ওল্ড ট্র্যাফোর্ড (Old Trafford) ছেড়ে যাওয়া রোনালদোর জন্য ছিল এটি ছিল শেষ খড়কুটো। রোনালদোর ভবিষ্যৎ নিয়ে অনেক জল্পনা-কল্পনা চলছিল। কিন্তু রোনালদো অন্য মহাদেশে পাড়ি জমানোর সিদ্ধান্ত নেন। ক্যারিয়ারে প্রথমবারের মতো ইউরোপে ক্লাব ফুটবল খেলা ছেড়ে দেন তিনি।