Lionel Messi Photo Credit : Twitter@FIFAWorldcup

কোপা আমেরিকা জয়ের পর এবার ২০২৬ ফিফা বিশ্বকাপের যোগ্যতাপর্বের (FIFA World Cup 2026 Qualifier) ম্যাচের দিকে নজর আর্জেন্টিনা (Argentina National Football team)-র। আগামী ৬ সেপ্টেম্বর দেশের মাটিতে চিলি আর ১০ সেপ্টেম্বর অ্যাওয়ে ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে নামছে লিওনেল স্কালোনির দল। আর সেই দুটি ম্যাচে চোট থাকায় লিওনেল মেসি (Lionel Messi)-কে পাচ্ছে না বিশ্বচ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে মারাত্মক চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন মেসি। তারপর থেকে মেসি আর মাঠে নামতে পারেননি। মেসির পরিবর্তে ইকু ফার্নান্ডেজ, ভ্যালেন্টিন বারকো, মাতিয়াস সাউলে-দের ওপর আস্থা দেখালেন কোচ স্কালোনি। মেসি-র অনুপস্থিতি এবার দলকে জেতানোর অতিরিক্ত দায়িত্ব থাকছে কোপা আমেরিকার হিরো লাউতারো মার্টিনেজের ওপর।

দেখুন খবরটি

২০২৬ বিশ্বকাপের যোগ্যতাপর্বে এটি আর্জেন্টিনার সপ্তম ম্যাচ হতে চলেছে। ১৫ পয়েন্ট পেয়ে আর্জেন্টিনা এখন পয়েন্ট তালিকায় শীর্ষে আছে। বিশ্ব চ্যাম্পিয়নদের থেকে দু পয়েন্ট কম পেয়ে দু নম্বরে আছে উরুগুয়ে। মাত্র ৭ পয়েন্ট সংগ্রহ করে ব্রাজিল সেখানে ৬ নম্বরে। যেখানে লাতিন আমেরিকা থেকে প্রথম ৫টি দেশ সরাসরি ২০২৬ বিশ্বকাপে যোগ্যতাঅর্জন করবে।