FIFA World Cup 2022: আজ রাতে কী হলে বিদায় নিতে পারে ইংল্যান্ড
Football. (Photo Credits: Getty Images)

আজ ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে শুরু হবে গ্রুপ বি-র শেষ দুটি ম্যাচ। কাতার বিশ্বকাপের (Qatar Football Cup 2022) মুখোমুখি হবে ইংল্যান্ড (England) ও ওয়েলশ (Wales), এবং আমেরিকা যুক্তরাষ্ট্র (USA) ও ইরান (Iran)। ইংল্যান্ড ৬-২ গোলে হারিয়েছিল ইরানকে, আর আমেরিকার বিরুদ্ধে ০-০ ড্র করেছিল। ওয়েলশ আবার ইরানের কাছে ০-২ গোলে হেরে গিয়েছিল। আমেরিকা তাদের দুটো ম্যাচেই ড্র করেছে। ইরান প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর গ্যারেথ বেলের ওয়েলশকে ২-০ গোলে হারিয়ে চমকে দিয়েছে। এবার দেখা যাক আজ কী হলে কী হবে--আরও পড়ুন-FIFA World Cup 2022,LIve Streaming Details: বিশ্বকাপে আজ একই সময়ে দু দুটো ম্যাচ, কোথায় কীভাবে দেখবেন

গ্রুপ বি-র পয়েন্ট তালিকা

ইংল্যান্ড: ৪ পয়েন্ট

ইরান: ৩ পয়েন্ট

আমেরিকা: ২ পয়েন্ট

ওয়েলশ: ১ পয়েন্ট

কী হলে কী হবে

ইংল্যান্ড-ওয়েলশ ম্যাচ ড্র হলে, আর ইরান যদি আমেরিকা হারায় তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রি কোয়ার্টার ফাইনালে উঠবে ইরান, রানার্স হয়ে নক আউটে উঠবে ইংল্যান্ড। বিদায় নেবে আমেরিকা, ওয়েলশ।

দুটো ম্যাচই ড্র হলে, ইংল্যান্ড গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আর ইরান গ্রুপ রানার্স হয়ে নক আউটে উঠবে। বিদায় নেবে আমেরিকা, ওয়েলশ।

আমেরিকা যদি ইরানকে হারায়, আর ইংল্যান্ড-ওয়েলশ ম্যাচ ড্র হয়, তাহলে আমেরিকা আর ইংল্যান্ড নক আউটে উঠবে। সেক্ষেত্রে ইংল্যান্ড আর আমেরিকার পয়েন্ট সমান হয়ে যাবে। আর গ্রুপ চ্যাম্পিয়ন কারা হবে তা ঠিক হবে গোলের হিসেবে।

ইংল্যান্ড যদি ওয়েলশের কাছে ৬ গোলের বেশি ব্যবদানে হেরে যায়, আর আমেরিকা যদি ইরানকে হারায়, তাহলে হ্যারি কেনরা গোলপার্থক্যে ছিটতে পারেন। সেক্ষেত্রে আমেরিকা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউটে যাবেন, আর শেষ ষোলোয় রানার্স হয়ে উঠবে ওয়েলশ।