FIFA U-20 World Cup 2023: সৌদি আরব হওয়া হল না উজবেকদের, যুব বিশ্বকাপের শুরুতে পিছিয়ে পড়ে জয় আর্জেন্টিনার
Argentuina U-20 Team Wins. (Photo Credits: Twitter)

ফিফা অনুর্ধ্ব ২০ বিশ্বকাপের (FIFA Under 20 World Cup 2023) শুরুটা জয় দিয়ে করল আয়োজক আর্জেন্টিনা (Argentina U-20)। গ্রুপ এ-র প্রথম ম্যাচে উজবেকিস্তান অনুর্ধ্ব ২০ দলকে ২-১ গোলে হারাল লিওনেল মেসির দেশের যুব দল। গত বছর কাতার বিশ্বকাপের শুরুটা লিওনেল মেসিদের হয়েছিল সৌদি আরবের বিরুদ্ধে অপ্রত্যাশিত হার দিয়ে। এদিন আর্জেন্টিনার যুব দল এশিয়ার দেশ উজবেকিস্তানের বিরুদ্ধে ম্যাচের ২৩ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে। তখন অনেকেই ভাবছিলেন, কাতারে সৌদির মত, যুব বিশ্বকাপে আর্জেন্টিনায় উজবেকরা বড় অঘটন ঘটাবে। কিন্তু তেমন কিছু হয়নি। আলেজো ভেইজের গোলে ম্যাচের ২৭ মিনিটে সমতায় ফেরে আয়োজকরা।

এরপর ম্যাচের ৪১ মিনিটে আর্জেন্টিনার পক্ষে জয়সূচক গোলটি করেন ভালেনতিন কারবোনি। ম্যাচের দ্বিতীয়ার্ধের আর গোল হয়নি। হারলেও যুব বিশ্বকাপের ইতিহাসে সফলতম দেশ আর্জেন্টিনার বিরুদ্ধে বেশ লড়াই করে উজবেক যুব দল। আরও পড়ুন-

দেখুন, ইডেনে লখনউয়ের নবীন-উল-হককে দেখে ফের 'কোহলি' রব

দেখুন ছবিতে

আর্জেন্টিনার গ্রুপের অন্য ম্যাচে গুয়েতামালাকে ১-০ গোলে হারায় নিউ জিল্যান্ড। আর্জেন্টিনা যুব দলের পরবর্তী ম্যাচ গুয়েতামালার সঙ্গে, আগামী বুধবার। ৬টি গ্রুপে চারটি করে দল আছে। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল প্রি কোয়ার্টার ফাইনালে উঠবে। গ্রুপের শেষ দল বিদায় নেবে। আর তৃতীয় স্থানাধিকারী দল খেলবে প্লে অফে।

আর্জেন্টিনার মত চলতি অনুর্ধ্ব ২০ বিশ্বকাপের শুরুটা জয় দিয়ে করল আমেরিকা যুক্তরাষ্ট্র ও স্লোভাকিয়া। গ্রুপের বি-র ম্যাচে আমেরিকা ১-০ গোলে হারায় ইকুয়েডরকে। এই গ্রুপের অন্য ম্যাচে ফিজিকে ৪-০ গোলে হারায় স্লোভাকিয়া। কাল, সকালে ইতালির বিরুদ্ধে ম্যাচ দিয়ে যুব বিশ্বকাপে অভিযান শুরু করছে ব্রাজিল।