India Vs England 3rd Test: ৭৮ রানে অল আউট হওয়া লিডসে লজ্জার ইনিংসে হার, পাঁচ ম্যাচের সিরিজ এখন ১-১
বিরাট কোহলি। (Photo Credits: Getty Images)

লিডস, ২৮ অগাস্ট: চতুর্থ দিনের ১৫ ওভারের মধ্যেই টিম ইন্ডিয়া (Team India)-র খেল খতম। লর্ডসের দুরন্ত জয়ের ঠিক পরের টেস্ট লিডসে (Leeds) লজ্জার ইনিংস হার হল ভারতের। লিডসে জো রুট (Joe Root)-দের কাছে সব বিভাগে পর্যদুস্ত হয়ে পাঁচ ম্যাচের ভারত (India)-ইংল্যান্ড (England) টেস্ট সিরিজ এখন ১-১। বিরাট কোহলিদের হুঙ্কারের পাল্টা দিয়ে জো রুট-রা টেস্ট সিরিজ জমিয়ে দিলেন। লিডস টেস্টের প্রথম দিনে ৭৮ রানে অল আউট হওয়ার পরই বোঝা গিয়েছিল, টিম ইন্ডিয়ার পক্ষে এই ম্যাচ বের করা খুবই কঠিন। ইংল্যান্ড প্রথম ইনিংস ৪৩২ রানের বড় স্কোর করে ম্যাচ ইনিংসে জেতার দিকেই নিয়ে গিয়েছিল। গতকাল, ম্যাচের তৃতীয় দিনে শেষ দুটি সেশনে রোহিত শর্মা-চেতেশ্বর পূজারা দৃঢ়তা দেখিয়ে আশা জাগিয়েছিলেন। আরও পড়ুন: টোকিও প্যারালিম্পিক্সে তিরন্দাজ রাকেশ কুমারের শেষ আটে উঠে পদকের কাছে

মনে হচ্ছিল ভারত এই টেস্টে ইনিংস হার এড়াতে পারে। কিন্তু আজ ম্যাচের চতুর্থ দিনে ইনিংসের বাকি ৮টা উইকেট ৬৩ রানের মধ্যে পড়ে যাওয়ায় ভারত হারল ইনিংস ও ৭৬ রানে। পূজারা আজ দিনের শুরুতেই কোনও রান যোগ না করেই আউট হয়ে যান। তারপর হাফ সেঞ্চুরি পূর্ণ করে রবিনসনের বলে আউট হয়ে যান কোহিলও (৫৫)। রাহানে (১০), পন্থ (১)-ও আয়ারাম গয়ারাম। কিছুটা লড়েন জাদেজা (৩০)।

টেলেন্ডাররা লর্ডসের মত কিছু অপ্রত্যাশিত করতে পারেননি। দ্বিতীয় ইনিংসে পাঁচটা গুরুত্বপূর্ণ ইনিংস তুলে নিয়ে ম্যাচের সেরা হলেন ওলে রবিনসন। সিরিজের চতুর্থ টেস্ট ওভালে ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

ম্যাচের সংক্ষিপ্ত স্কোর-

ভারত: ৭৮, ২৭৮।। ইংল্যান্ড: ৪৩২

ইংল্যান্ড জয়ী ইনিংস ও ৭৬ রানে

ম্যাচের সেরা- ওলি রবিনসন। সিরিজের ফল- ১-১।।