Brendon McCullum As Head Coach: ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচ নিযুক্ত হলেন ব্রেন্ডন ম্যাককালাম
Brendon McCullum (Photo: Twitter)

নিউজিল্যান্ডের প্রাক্তন খেলোয়াড় এবং কলকাতা নাইট রাইডার্সের (KKR) বর্তমান প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum) ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচ (England Men's Test Head Coach) নিযুক্ত হলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড তাদের সোশাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে এই ঘোষণা করেছে।

৪০ বছরের ম্যাককালাম আগামী মাস থেকেই কাজ শুরু করবেন। তিনি কোচের দায়িত্ব নেওয়ার পর ইংল্যান্ড টেস্ট দল ম্যাককালামের নিজের দেশ নিউজিল্যান্ড সফরে যাবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংরেজরা। আরও পড়ুন: Rishabh Pant's 4000 Runs In T20: টি-টোয়েন্টি ক্রিকেট ৪ হাজার রানের মাইলফলক ছুঁলেন ঋষভ পন্থ

দেখুন ছবি: 

নিউজিল্যান্ডে জন্মগ্রহণকারী ম্যাককালাম বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ হিসেবে কাজ করছেন। এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সের কোচ ছিলেন তিনি। তবে, চলতি আইপিএল শেষের পরেই ম্যাককালাম নাইট রাইডার্সের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন।নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট ম্যাচ খেলেছেন এক সময়ের এই মারকুটে ব্যাটার। ৩৮.৬৪ গড়ে ৬৪৫৩ রান করেছেন। ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি নিউজিল্যান্ড টেস্ট দলের অধিনায়ক ছিলেন।