Cristiano Ronaldo In Tears: কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনাল্ডো, দেখুন ভিডিয়ো
Cristiano Ronaldo In Tears. (Photo Credits:Twitter)

দোহা, ১০ ডিসেম্বর: চোখের জলে কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022) থেকে বিদায় নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। মরক্কোর কাছে ০-১ গোলে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল রোনাল্ডোর পর্তুগাল। গতকাল, দুনিয়া দেখেছিল নেইমারের কান্না, আর আজ রোনাল্ডোর। মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ঢোকার পথে টানেলে রোনাল্ডোকে হাউহাউ করে কাঁদতে দেখা গেল। স্বপ্নভঙ্গের কান্না, হৃদয় ভঙ্গের কান্না।

মরক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচটাই রোনাল্ডোর জীবনের শেষ বিশ্বকাপ ম্যাচ হয়ে থাকল। কেরিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচে রোনাল্ডো ম্যাচের ৫০ মিনিটে নামেন পরিবর্ত ফুটবলার হিসেবে। হিরো বনে যাওয়ার অনেক সুযোগ পেয়েছিলেন। কিন্তু কিছুই করতে পারলেন না। ইউরো কাপ চ্যাম্পিয়ন হলেও কখনও বিশ্বকাপ ট্রফিটা হাতে তোলা হল না রোনাল্ডোর। আরও পড়ুন-প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কো

দেখুন ভিডিয়ো

নিজের পঞ্চম বিশ্বকাপে নেমে রোনাল্ডো অনেক কষ্ট পেলেন। প্রি কোয়ার্টারে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পুরো সময়টাই রিজার্ভ বেঞ্চে বসে কাটিয়েছিলেন। আর কোয়ার্টার ফাইনালে নামলেন ৫০ মিনিটে, দল ০-১ পিছিয়ে থাকার পর।

বিশ্বকাপে রোনাল্ডো- মোট গোল ৮টি। পাঁচটা বিশ্বকাপে গোল করার প্রথম ফুটবলার। চলতি কাতার বিশ্বকাপে ঘানার বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে গোল করেছিলেন সিআরসেভেন। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিরুদ্ধে হ্য়াটট্রিক করেছিলেন রোনাল্ডো।২০০৬,২০১০ ও ২০১৪ বিশ্বকাপে ১টি করে, ২০১৮ বিশ্বকাপে ৪টি এবং ২০২২ বিশ্বকাপ ১টি গোল করেন রোনাল্ডো। বিশ্বকাপে রোনাল্ডো আটটি গোলই করেছেন গ্রুপ পর্বে। তিনি কখনও নক আউটে গোল করতে পারলেন না।