জঘন্য হার রোনাল্ডোদের, আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে নেই ম্যানচেস্টার ইউনাউইটেড
Cristiano Ronaldo

ম্যানচেস্টার, ৮ মে: শনিবার ব্রাইটনের বিরুদ্ধে ০-৪ গোলে হেরে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলার আরও কোনও সম্ভাবনা থাকল না ম্যানচেস্টার ইউনাইটেড-এর। প্রিমিয়র লিগের প্রথম চারটি দল চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতাঅর্জন করে। সেখানে রোনাল্ডোরা আর একটা ম্যাচ বাকি থাকতে এমন জায়গায় দাঁড়িয়ে যেখান থেকে তাঁরা বড়জোড় ৬ নম্বরে থাকতে পারবে। ৩৭ ম্যাচ খেলে লিগ তালিকায় ৬ নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫৮। সেখানে প্রথম পাঁচটি স্থানে আছে যথাক্রমে-১) লিভারপুল (৩৫ ম্যাচে ৮৩), ২) ম্যানচেস্টার সিটি (৩৪ ম্যাচে ৮৩), ৩) চেলসি (৩৫ ম্যাচে ৬৭), ৪) আর্সেনাল (৩৪ ম্যাচে ৬৩), ৫) টটেনহ্যাম (৩৫ ম্যাচে ৬২)। প্রতিটি দল ৩৮টি করে ম্যাচ খেলবে।

লিভারপুল গতকাল টটেনহ্যামের কাছে ১-১ গোলে আটকে যাওয়ার প্রিমিয়র লিগ জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। ম্যান সিটি-র বাকি আছে আর চারটি ম্যাচ। চারটির মধ্যে পেপ গুয়ার্দিওয়ালার দল ৩টি-তে জিতলেও চ্যাম্পিয়ন হয়ে যাবে। সেখানে এখনও পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা লিভারপুল তাদের শেষ ৩টি ম্যাচে জিতলেও অপেক্ষা করে থাকতে হবে ম্যান সিটির হারের অপেক্ষায়। চ্যাম্পিয়ন হওয়ার মত চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়ন্স লিগে যাওয়ার লড়াইটাও জমে গিয়েছে। এই স্থানের জন্য লড়াইয়ে আর্সেনাল ও টটেনহ্যাম।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে রেকর্ড অর্থে ১২ বছর পর লাল জার্সিতে ফিরিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখা ম্যানচেস্টার ইউনাইটেডের সেই স্বপ্ন সত্যি তো হলই না বরং ইউরোপ সেরা টুর্নামেন্টে যোগ্যতাঅর্জনেও ব্যর্থ হল রেড ডেভিলরা। চ্যাম্পিয়ন্স লিগের প্রি কোয়ার্টার ফাইনালে হার থেকে এফএ কাপে হতাশা, প্রিমিয়র লিগে জঘন্য ফল করে আরও একটা মরসুম পুরো দু:স্বপ্নের হল থিয়েটার অফ ড্রিমের ক্লাব ম্যান ইউ-য়ের।