Cristiano Ronaldo: ধর্ষণকাণ্ডে মহিলাকে মোটা অর্থ দিয়ে মুখ বন্ধ রাখতে বলেছিলেন, স্বীকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-র
ক্যাথেরিনের সঙ্গে রোনাল্ডো। (viral video থেকে নেওয়া ছবি)

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)-র বড় স্বীকারোক্তি। জুভেন্তাসের পর্তুগিজ মহাতারকা ফুটবলার রোনাল্ডো স্বীকার করে নিলেন তিনি ২০০৯ সালে লাস ভেসাসের হোটেলে ধর্ষণ কাণ্ডে মুখ বন্ধ রাখার জন্য ক্যাথেরিন মায়েরগাকে মোটা অর্থ দিয়েছিলেন। আদালতে এক নথি জমা দিয়ে রোনাল্ডোর আইনজীবী স্বীকার করে নেন তার বিশ্বসেরা ফুটবলার মক্কেল ক্যাথেরিন মায়েরগাকে মুখ বন্ধের জন্য অর্থ দিয়েছিলেন।

রোনাল্ডোর আইনজীবীরা বলছেন, ২০০৯ সালে রোনাল্ডোর সঙ্গে যৌন সম্পর্ক হয়েছিল মায়োরগার। তা মোটেও ধর্ষণ ছিল না। অবশ্য তাদের দাবি, হোটেলে যৌন সম্পর্কের ঘটনাটি দুজনের সম্মতিতেই হয়েছিল। তবু রোনাল্ডো অর্থ দিয়েছিলেন ক্যাথেরিন, কারণ বিষয়টি যাতে তার সামাজিক ও ব্যক্তিগত জীবনে প্রভাব না ফেলে। আরও পড়ুন-জাকির নায়েকের বক্তৃতার ওপর নিষেধাজ্ঞা মালয়েশিয়ায়, আরও কোণঠাসা ধর্মপ্রচারক

ক্যাথেরিন দীর্ঘদিন ধরে বলে আসছেন, সেই রাতে তিনি রোনাল্ডোর সঙ্গে কথাবার্তা বললে, যৌনতার প্রস্তাবে রাজি হননি। তারপরই রোনাল্ডো তাকে জোর করে হোটেলের ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। পরে ক্ষমা চান। রোনাল্ডো শুরু থেকেই ক্যাথেরিনের যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

লাস ভেগাস প্রশাসন গত মাসে জানিয়েছিলেন, রোনাল্ডোকে দোষী সাব্যস্ত করার মতো যথেষ্ট তথ্যপ্রমাণ নেই। এর পরে মায়োরগা দেওয়ানি মামলার উদ্যোগ নেন। রোনাল্ডোর আইনজীবী সেই মামলার পরিপ্রেক্ষিতেই বলেছেন, মায়োরগার সঙ্গে আগেই এ ব্যাপারে মিটমাট হয়ে গেছে। গোপন চুক্তিও হয়েছিল ২০১০ সালে।