WI Beat Sri Lanka Photo Credit: X@

রবিবার শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল এবং ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ 2024-এর প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ দল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ২৭ রানে প্যাভিলিয়নে ফিরে যায় শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান। শুরুটা হতাশাজনক হলেও এরপর কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস একসঙ্গে কিছুটা ইনিংস সামলান। শ্রীলঙ্কা ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৯ রান করে। শ্রীলঙ্কার হয়ে ৩৫ বলে নয়টি চার সমৃদ্ধ ৫৯ রানের ইনিংস খেলেন চরিথ আসলাঙ্কা। এছাড়া কামিন্দু মেন্ডিস করেন ৫১ রান।ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেন রোমারিও শেফার্ড। রোমারিও শেফার্ড ছাড়াও আলজারি জোসেফ, শামার জোসেফ, গুদাকেশ মতি ও শামার স্প্রিংগার একটি করে উইকেট নেন।

এই ম্যাচে জিততে ওয়েস্ট ইন্ডিজকে ২০ ওভারে ১৮০ রান করতে হত। লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালো হয় এবং দুই ওপেনারই প্রথম উইকেটে ১০৭ রানের দুর্দান্ত জুটি গড়েন। মাত্র ১৯.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন ব্র্যান্ডন কিং। ব্র্যান্ডন কিং তাঁর বিস্ফোরক ইনিংসে ৩৩ বলে ১১টি চার ও ১টি ছক্কা মারেন। ব্র্যান্ডন কিং ছাড়া ৫১ রান করেন এভিন লুইস।