Allan Border on Virat Kohli: 'অস্ট্রেলিয়ায় জন্ম নিক বিরাট কোহলির সন্তান', ইচ্ছাপ্রকাশ অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যালেন বর্ডারের
অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যালেন বর্ডার (Photo Credits: Twitter/Getty Images)

জানুয়ারি মাসেই আসতে চলেছে বিরাট কোহলি (Virat Kohli) এবং অনুষ্কা শর্মার (Anushka Sharma) প্রথম সন্তান। তাই অস্ট্রেলিয়া ম্যাচে খেলবেন না বলে জানান ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটির আবেদনও করেছিলেন তিনি, যাতে সম্মতি দেয় বিসিসিআই। তাই আইপিএল মিটতেই স্ত্রী অনুষ্কাকে সঙ্গ দিচ্ছেন স্বামী বিরাট।

তবে মজার ছলে প্রাক্তন ক্রিকেটার অ্যালেন বর্ডারের (Allan Border) একটি সাক্ষ্যাৎকারে মন্তব্য, বিরাট কোহলির সন্তান অস্ট্রেলিয়ার মাটিতে হলে ভালো হয়। যাতে গোটা দেশ বলতে পারেন বিরাট কোহলির সন্তান একজন অস্ট্রেলিয়ান। বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করে বর্ডার জানিয়েছেন,"আমরা আশা করছি বিরাটের সন্তান যেন অস্ট্রেলিয়ায় জন্মগ্রহন করে, তবে আমরা তাকে অস্ট্রেলিয়ান বলতে পারব।" আরও পড়ুন, আইএসএলে আজ নর্থইস্ট ইউনাইটেড এফসি বনাম মুম্বাই সিটি এফসি, জেনে নিন সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

তবে বর্ডার এও জানান, কোহলি টিম ইন্ডিয়ায় না খেললে অস্ট্রেলিয়ায় তাদের ম্যাচ জেতার আশা অনেকটাই বেশি। তাঁর পরিবর্ত হিসেবে আর অন্য কাউকে ভাবাই যায় না। তাঁর অনুপস্থিতি দলের জন্য বেশ চাপ সৃষ্টি করবে।

উল্লেখ্য, আগামী ২৭ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই সিরিজ, এরপর টি ২০ সিরিজ শুরু হবে ডিসেম্বরে। টি-২০-র প্রথম চারটি টেস্ট ম্যাচ শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে।

ক্রিকেট খেলায় অ্যালেন বর্ডার বামহাতি ব্যাটসম্যান। অর্থোডক্স স্পিনার হিসেবে মাঝেমাঝে দলের প্রয়োজনে বোলিং করে সফলতাও লাভ করেছেন। অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের হয়ে অনেকগুলো বছর অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।