Virat Kohli On CAA: 'সব না জেনে দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্য করব না', CAA নিয়ে বললেন বিরাট কোহলি
বিরাট কোহলি। (Photo Credits: ANI)

গুয়াহাটি, ৪ জানুয়ারি: নাগরিকত্ব আইন (CAA) নিয়ে মত প্রকাশ করলেন না ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। গুয়াহাটিতে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, সংশোধিত নাগরিকত্ব আইন সম্পর্কে ভালোভাবে না জেনে দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্য করব না। কোহলি বলেন, "এই ইশুতে আমি দায়িত্বজ্ঞানহীন হতে চাই না এবং উভয় পক্ষের উগ্র মতামত সম্পর্কে কিছু বলতে চাই না। আইন সম্পর্কে সব জেনে তবেই মন্তব্য করব। সব কিছু তথ্য জেনে তবেই মন্তব্য করা উচিত।"

আগামীকাল গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ (India vs Sri Lanka 1st T20I)। গুয়াহাটির (Guwahati) বরসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচ। সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে অসমে ব্যাপক পরিমাণে অশান্তি চলছে। তার মধ্য়েই ম্যাচ খেলতে এসেছে কোহলিরা। সাংবাদিকরা যখন তাঁকে সিএএ সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। তখন কোহলি বলেন, "কারণ আপনি একটি কথা বলতে পারেন এবং তারপরে কেউ অন্য কথা বলতে পারেন, সুতরাং আমি এমন কোনও বিষয়ে জড়িত হতে চাই না যা সম্পর্কে আমার সম্পূর্ণ জ্ঞান নেই। সব না জেনে মন্তব্য করে দায়িত্বজ্ঞানহীন হতে চাই না।" কোহলি জানান, গুয়াহাটির সুরক্ষা ব্যবস্থা নিয়ে তিনি খুশি। তিনি বলেন. "গুয়াহাটি শহর পুরোপুরি নিরাপদ। আমরা রাস্তায় কোনও সমস্যা দেখিনি।" আরও পড়ুন: India vs Sri Lanka 1st T20I 2020: ভারত-শ্রীলঙ্কা টি ২০ ম্যাচে সব রকম পোস্টার-ব্যানার নিয়ে ঢোকায় নিষেধাজ্ঞা

অসম ক্রিকেট অ্যাসোসিয়েশন এই ম্যাচের গুরুত্ব অনেক। কারণ ইন্ডিয়ান প্রেমিয়ার লীগের দল রাজস্থান রয়্যালস এই মাঠ বেছেছে। তাই ভারত-শ্রীলঙ্কা টি ২০ ম্যাচ ভালোই ভালেই আয়োজন শেষ করতে চাইছে তারা। ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা চোখে পড়েছে। র‌্যাপিড অ্যাকশন ফোর্স মোতায়েন করা হয়েছে। এই ম্যাচ দেখতে স্টেডিয়ামে পোস্টার, ব্যানার ও মেসেজ বোর্ড নিয়ে ঢোকা যাবে না বলে জানিয়ে দিয়েছে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশন। এমনকি ম্যাচের মধ্যে যে সব ৪-৬ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন দর্শকরা, নিষেধাজ্ঞা জারি হয়েছে সেগুলিতেও।