India vs Sri Lanka 1st T20I 2020: ভারত-শ্রীলঙ্কা টি ২০ ম্যাচে সব রকম পোস্টার-ব্যানার নিয়ে ঢোকায় নিষেধাজ্ঞা
(Photo Credits : Getty Images)

গুয়াহাটি, ৪ জানুয়ারি: India vs Sri Lanka 1st T20I 2020-রবিবার গুয়াহাটির (Guwahati) বরসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে (Barsapra Cricket Stadium) টি ২০ সিরিজের প্রথম ম্যাচে নামছে ভারত (India) ও শ্রীলঙ্কা (Srilanka)। এই ম্যাচ দেখতে স্টেডিয়ামে পোস্টার, ব্যানার ও মেসেজ বোর্ড নিয়ে ঢোকা যাবে না বলে জানিয়ে দিয়েছে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশন। এমনকি ম্যাচের মধ্যে যে সব ৪-৬ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন দর্শকরা, নিষেধাজ্ঞা জারি হয়েছে সেগুলিতেও। অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Assam Cricket Association) সেক্রেটারি দেবজিৎ সাইকিয়া (Devajit Saikia) বলেন, "খেলা চলাকালীন স্টেডিয়ামের ভিতরে পোস্টার, ব্যানার এবং মেসেজ বোর্ড নিয়ে ঢোকার অনুমতি দেওয়া হবে না। ক্রিকেট ভক্তরা কেবল তাদের ফোন, চাবি এবং মানিব্যাগ নিয়ে যেতে পারবেন। স্কোর লেখা প্ল্যাকার্ডও স্টেডিয়ামে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।"

নাগরিকত্ব আইনের প্রতিবাদে গোটা দেশের পাশাপাশি বিক্ষোভ ছড়িয়ে পড়ে অসমেও। ম্যাচের মধ্যে যাতে সিএএ বিরোধী কোনও পোস্টার-ব্যানার প্রদর্শিত না হয়, তা নিশ্চিত করতেই এই নিষেধাজ্ঞা বলে মনে করা হচ্ছে। তবে এই নির্দেশের সঙ্গে নাগরিকত্ব আইনের কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন গুয়াহাটির পুলিশ কমিশনার এমপি গুপ্তা। আন্তর্জাতিক ম্যাচে নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। আরও পড়ুন:  Hardik Pandya Got Engaged To Natasa: নতুন বছরে হার্দিক পাণ্ডিয়ার চমক, প্রথমদিনেই বান্ধবী নাতাসাকে পরিয়ে দিলেন এনগেজমেন্ট রিং

এদিকে এই বিষয়ে তাদের কাছে কোনও তথ্য নেই বলে দাবি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। তবে স্থানীয় প্রশাসনের নির্দেশ বোর্ড মেনে চলবে বলে জানিয়েছেন বিসিসিআই-এর এক আধিকারিক। রবিবারের ম্যাচের পর  আইপিএল খেলা হবে এই স্টেডিয়ামে। সেই কারণে আগামীকালের ম্যাচ নিরাপত্তা মেপে নেওয়ার জন্য গুরুত্বপূর্ণ। বেশ কয়েক বছর ধরেই গুয়াহাটিতে আইপিএল-এর ম্যাচ পেতে চেষ্টা চালাচ্ছে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশন।