Most Tweeted Handles in Sports 2019 - Male: এবছরের সবথেকে বেশি টুইটার ব্যবহারকারীদের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, এম এস ধোনি, তালিকায় আর কারা আছেন জানেন?
সর্বোচ্চ টুইটার ব্যবহারকারী খেলোয়াড়দের তালিকা (Photo Credits: Twitter)

টুইটার ইন্ডিয়া (Twitter India) প্রকাশ করল ২০১৯-এ দেশের সবথেকে বেশি টুইটার ব্যবহারকারী ক্রিকেট (Cricket) খেলোয়াড়দের (Players) তালিকা। খেলার দুনিয়ায় ক্রিকেট (Cricket) সবথেকে বেশি চর্চিত বিষয়। যদিও বাঙালির প্রিয় ফুটবল (Football)। কিন্তু যতই ফুটবল ভালোবাসুক না কেন, ইডেনের ২২ গজে মেন ইন ব্লু অবতরণ করলে কানায় কানায় পূর্ণ হয়ে যায় গ্যালারি। তাতে বোঝাই যায় বাঙালির ক্রিকেটপ্রেম কতটা।

টুইটার ইন্ডিয়া তাঁর ব্যবহারকারীদের একটি লিস্ট (List) বের করেন। সেখানে টুইটারে সব থেকে চর্চিত এবং ব্যবহারকারীদের নাম প্রকাশ করে। খেলায় তো তিনি প্রথম, তবে টুইটারেও প্রথমস্থান অর্জন করে তাক লাগিয়ে দিয়েছেন নেটিজেনদের। তাঁর নাম বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর ঠিক পরেই, দ্বিতীয় স্থানে রয়েছেন এম এস ধোনি (M S Dhoni)। এম এস ধোনিকে ২০১৯ ওয়ার্ল্ড কাপের পর আর মাঠে ব্যাট হাতে দেখা যায়নি। চারিদিকে গুঞ্জন উঠেছে অবসর নিতে চলেছেন মাহি। তবে তিনি বিষয়ে এখনও অব্দি কিছুই জানাননি। আরও পড়ুন, আজকের ম্যাচে লিয়োনেল মেসিকে বিশ্রাম দিল বার্সেলোনা

ক্রিকেটার হলে কী হবে, এঁনাদের অনুরাগীর সংখ্যাটা কিন্তু কম নয়। প্রচুর মহিলা ভক্তরা শুধুমাত্র তাঁদের এক দৃষ্টিতেই কাবু হয়ে যান। তাই তাঁদের ফলোয়ার সংখ্যা কম তো নয়ই বরঞ্চ কোনো বিখ্যাত নায়ক, নায়িকাকে ছাপিয়ে যেতে সক্ষম। টুইটার ইন্ডিয়া মোট দশজন ক্রিকেটারের নামের তালিকা বের করে। যেখানে রয়েছেন- বিরাট কোহলি, এম এস ধোনি, রোহিত শর্মা, সচিন তেন্ডুলকার, হরভজন সিং, যুবরাজ সিংহ, হার্দিক পাণ্ডেয়া, জাদেজা এবং বুমরাহ-র নাম। কিন্তু নাম নেই বাংলার মহারাজের। সৌরভ গাঙ্গুলি সম্প্রতি বিসিসিআই-র চেয়ারম্যান হয়েছেন। কিন্তু হলে কী হবে। সোশ্যাল মিডিয়া নিয়ে যে তাঁর বিশেষ মাথাব্যাথা নেই তা পরিষ্কার।