India vs England: টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারির ক্লাবে এবার নতুন সদস্য ইশান্ত শর্মা
ইশান্ত শর্মা (Photo Credits: Twitter)

ড্যান লরেন্সকে ফিরিয়ে টেস্টে ৩০০ উইকেট শিকারির ক্লাবে জায়গা করে নিলেন ভারতীয় ক্রিকেটের প্রতিশ্রুতিমান পেসার ইশান্ত শর্মা (Ishant Sharma)। ১৮ রানে এলবিডব্লিউ হলেন লরেন্স। সর্বমোট ৬ জন ভারতীয় বোলার টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেটের গণ্ডি পেরিয়েছেন। যে তালিকায় রয়েছেন অনিল কুম্বলে(৬১৯), কপিল দেব(৪৩৪) হরভজন সিং(৪১৭), আর অশ্বিন(৩৮২), জাহির খান(৩১১) এবং ইশান্ত শর্মা(৩০০)। তবে ইশান্তের আগে কেবলমাত্র দু'জন ভারতীয় ফাস্ট বোলার এই বিরল কৃতিত্বের অধিকারি ছিলেন। তাঁরা হলেন কপিল দেব এবং জাহির খান। জীবনের প্রথম শতরান করার সুযোগ থাকলেও হাতছাড়া হল ওয়াশিংটন সুন্দরের। ৮৫ রানে অপরাজিত থেকে গেলেন তিনি। সৌজন্যে ১২ টি চার এবং দু'টি ছয়। আরও পড়ুন-Mamata Banerjee: ফের ক্ষমতায় ফিরব, প্রধানমন্ত্রীকে ‘মিথ্যেবাদী’ তকমা দিয়ে আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায়

উল্লেখ্য, চেন্নাইতে ওয়াশিংটনের সুন্দর ব্যাটিং না হলে ৩০০-র গণ্ডি পেরনোও চ্যালেঞ্জিং হত টিম ইন্ডিয়ার কাছে। অস্ট্রেলিয়ায় ভারতীয় দল যে ভূমিকা নিয়েছিল এখানেও ইংল্যান্ডের বিরুদ্ধে সেভাবেই মাটি কামড়ে পড়ে থাকলেন রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর। অশ্বিনের ব্যাটিং এদিনও তাক লাগিয়ে দিয়েছে। আর ওয়াশিংটন সুন্দর একা কুম্ভের মতো গড় রক্ষায় থেকে গেলেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথমেই বিপর্যয়ের মুখে পড়ে ইংল্যান্ড। মাত্র ১০১ রানে পড়ে যায় পাঁচ উইকেট। ব্যাটের মতো বল হাতেও এদিন সফল রবিচন্দ্রন অশ্বিন। তিনি তুলেছেন ৩ উইকেট।