Sourav Ganguly: স্বার্থের সংঘাত, এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়াতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়
সৌরভ গঙ্গোপাধ্যায়। (Photo Credits: Getty Images)

এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়াতে পারেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। স্বার্থের সম্ভাব্য সংঘাত এড়াতেই ইন্ডিয়ান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কলকাতা-ভিত্তিক কর্পোরেট জায়ান্ট আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ আইপিএলে লখনউ দলের মালিকানা পেয়েছে। সঞ্জীব গোয়েঙ্কা একটি সংবাদমাধ্যমে বলেন, "আমি মনে করি তিনি মোহনবাগান থেকে পুরোপুরি সরে যাচ্ছেন। তবে এটা সৌরভের জন্য ঘোষণা করা ঠিক হবে। আমি দুঃখিত। আগেই বলে দেওয়ার জন্য।"

আইএসএল-র শুরু থেকেই এটিকে (অ্যাটলেটিকো ডি কলকাতা)-র সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ। ২০২০ সালে মোহনবাগানের সঙ্গে সংযুক্তিকরণের পরে তৈরি হয় 'এটিকে মোহনবাগান'। এটিকের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ক্লাবের বোর্ড অফ ডিরেক্টরদের মধ্যে অন্যতম সৌরভ। চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা। কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা গঠন করা হয়েছিল। সেই সংস্থার মালিক সঞ্জীব গোয়েঙ্কা, হর্ষ নেওটিয়া, উৎসব পারেখ এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। ৭ হাজার ৯০ কোটি টাকার সবচেয়ে বেশি দর দিয়ে গতকালই আইপিএলে দল কিনেছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। আরও পড়ুন: IPL New Team: আইপিএলে নতুন ২টি দল আমেদাবাদ ও লখনউ

এর আগেও দিল্লি ক্যাপিটালসের মেন্টর থাকার সময় প্রাক্তন ভারত অধিনায়কের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছিল। কারণ তখন তিনি ছিলেন সিএবি-র প্রেসিডেন্ট।