Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলির বিসিসিআই প্রেসিডেন্ট পদের মেয়াদ বাড়ছে? আজ সুপ্রিম রায়
জয় শাহ ও সৌরভ গাঙ্গুলি (Photo Credits: Twitter/@BCCI)

আজকের পর কি আদৌ বিসিসিআই সভাপতির পদে থাকবেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)? মহামারী করোনাভাইরাসের সমস্যাকে মান্যতা দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভের মেয়াদ কি বাড়ানো হবে? আজ বুধবার এই সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর দেবে সুপ্রিম রায়। ইতিমধ্যেই বিসিসিআই-এর সচিবের পদে থাকা জয় শাহর মেয়াদ ফুরিয়েছে। অন্যদিকে বোর্ড সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলির মেয়াদ ফুরোবে আগামী ২৩ সেপ্টেম্বর। যদিও মেয়াদ ফুরনোর পরেও নিজের পদমর্যাদা নিয়েই কাজ করছেন জয় শাহ। সেক্রেটারি জয়েশ জর্জের কার্যকালের মেয়াদও ফুরোচ্ছে খুব শিগগির। তাই তাঁরা আদৌ বিসিসিআইএর প্রশাসক পদে থাকতে পারবেন কি না তা আজই নির্ধারণ করবে সুপ্রিম কোর্ট।

যদি এই করোনা বিধ্বস্ত সময়ে সৌরভ জয় শাহদের বিসিসিআই-এর প্রশাসকের পদের মেয়াদ বাড়ানো হয় তবে তানিয়ে কেউ কোনও অভিযোগ জানাবেন না বলেই মনে করা হচ্ছে। কেননা এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদে নতুন ভোট বা নিয়োগ সম্ভব নয়। কিন্তু রাজ্য ও কেন্দ্রীয় ক্রিকেট বোর্ডের প্রশাসকের পদে সৌরভ ইতিমধ্যেই ৬ বছর কাটিয়ে দিয়েছে। তাই নিয়ম অনুযায়ী তাঁকে এবার পদ থেকে সরতেই হবে। তবে দেশের এই বিপর্যয়ের মধ্যে বিসিসিআই প্রেসিডেন্ট পদে সৌরভ গাঙ্গুলির মেয়াদ বাড়ানো নিয়ে রাজ্য ক্রিকেট বোর্ডের কোনও অভিযোগ নেই। বরং সিএবি-র তরফে সেক্রেটারি আদিত্য ভার্মার আবেদন, সুপ্রিম কোর্ট যেন পরিস্থিতি বিবেচনা করে সৌরভ গাঙ্গুলির বিসিসিআই প্রেসিডেন্ট পদের মেয়াদ বাড়িয়ে দেয়। এবং তাংর আশা আইনজীবীরা এনিয়ে কোনওরকম আপত্তি করবেন না। আরও পড়ুন-Udayan Guha: ‘আমি করোনা পজিটিভ’, ফেসবুকে বললেন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ

আদিত্য ভার্মা সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, “ভারতীয় ক্রিকেটের জন্য সৌরভ গাঙ্গুলির মতো ব্যক্তিত্বের প্রয়োজন রয়েছে। এই কাজে নিজেকে খাপ খাইয়ে নিতে সৌরভের কিছু সময়েরও প্রয়োজন রয়েছে। তাই আদালতের কাছে আমাদের আবেদন, অন্তত যতদিন না দেশের করোনা পরিস্থিতি ঠিক হচ্ছে ততদিন সৌরভ গাঙ্গুলিকে বিসিসিআই প্রেসিডেন্ট পদে বহাল রাখা হোক। তবে এই মেয়াদ বৃদ্ধির বিষয়টি আমরা এক বা তিন বছরের টাইম ফ্রেমে বাঁধতে চাই না।”