ইডেন গার্ডেনে ভারত- বাংলাদেশ টেস্ট ম্যাচে উপস্থিত থাকতে পারেন দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শেখ হাসিনা
শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ১৭ অক্টোবর: যদি সবটা ঠিক থাকে তবে ক্রিকেটের দুনিয়ায় ভারত-বাংলাদেশের (India- Bangladesh) কাছে এক ঐতিহাসিক দিন হয়ে থাকবে এই দিনটি। কলকাতায় ইডেন গার্ডেনে (Eden Garden) হতে চলেছে ভারত- বাংলাদেশ টেস্ট ম্যাচ (Test Match)। যেখানে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। নভেম্বর মাসের ২২ থেকে ২৬ পর্যন্ত চলবে এই টেস্ট ম্যাচ।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (CAB) তরফ থেকে এই ঐতিহাসিক ম্যাচটিতে উপস্থিত থাকার কথা বলা হয়। সূত্রের খবর অনুসারে, এখনও পর্যন্ত দুই দেশের প্রধানমন্ত্রীর একসাথে যোগদানের খবরটি পাকাপাকি নয়। তবে শীঘ্রই জানা যাবে তাঁরা সেই ম্যাচে উপস্থিত থাকছেন কিনা। CAB প্রতিবারই কোনো না কোনো চমক নিয়ে আসে। ২০১৬ সালের টি- ২০ ম্যাচে ভারত- পাকিস্তান ম্যাচে অমিতাভ বচ্চনকে আমন্ত্রণ জানানো হয়। এমনকি জাতীয় সঙ্গীত গানেও অংশগ্রহণ করেন। সেদিন সেখানে বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান উপস্থিত ছিলেন। আরও পড়ুন, কোচ রবি শাস্ত্রীকে নিয়ে প্রশ্ন উড়ে এল বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির দিকে, দাদার জবাব শুনেছেন!

তবে এবার বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গাঙ্গুলিকে বসানো হয়েছে। ফলে আরও নতুন কিছু চমক থাকতে পারে বলে আশা করা হচ্ছে। এরআগে ভারত প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পাকিস্তানের ইউসুফ রাজা গিলানি বসে মোহালির ক্রিকেট স্টেডিয়ামে বসে ভারত- পাকিস্তান ম্যাচ দেখেছিলেন ২০১১ সালের বিশ্বকাপে। তাই এইধরণের ঘটনা বিরল না হলেও এই দিনের টেস্ট ম্যাচে দুই প্রধানমন্ত্রীর একসঙ্গে ম্যাচে উপস্থিত থাকার ঘটনা সত্যিই বিরল হয়ে থাকবে।