কোচ রবি শাস্ত্রীকে নিয়ে প্রশ্ন উড়ে এল বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির দিকে, দাদার জবাব শুনেছেন!
রবি শাস্ত্রী, সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: PTI)

Sourav Ganguly Has a Hilarious Reply up His Sleeve When Asked About Ravi Shastri। যেদিন থেকে বোর্ড সভাপতি হওয়ার দৌড়ে ছিলেন সৌরভ গাঙ্গুলি, সেদিন থেকেই দাদাকে নিয়ে দেশের সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি যে প্রশ্নটা উঠছিল তা হল কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)-কে নিয়ে। বোর্ড সভাপতি হিসেবে সৌরভের নাম নিশ্চিত হওয়ার পর, রবি শাস্ত্রী দাদার কারণে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে থাকেন। আসলে ক্রিকেটীয় জীবন থেকেই সৌরভের সঙ্গে ধারাভাষ্যকার রবি শাস্ত্রী-র সম্পর্কটা মধুর ছিল না। পরে ভারতীয় দলের কোচ নিয়োগ নিয়ে রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভের সম্পর্কটা একেবারে তলানিতে ঠেকে। অনিল কুম্বল টিম ইন্ডিয়ার কোচ হওয়ার পর সৌরভকে তোপ দেগে শাস্ত্রী বলেছিলেন, দাদা মুর্খের স্বর্গে বাস করেন।

সেই সৌরভ এখন খোদ বিসিসিআই (BCCI) সভাপতি। দেশের ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ পদে। তাই দাদা ভক্ত, আর শাস্ত্রীর ট্রোলার্সদের মুখে এখন প্রতিশোধের স্লোগান। এমন একটা আবহে রবি শাস্ত্রীকে নিয়ে সৌরভ গাঙ্গুলি কিছু বললেই বড় খবর হয়ে যেতে পারে। কলকাতায় ফেরার পর সৌরভের উদ্দেশ্যে রবী শাস্ত্রীকে নিয়ে প্রশ্ন উড়ে আসে। আরও পড়ুন-মহাত্মা গান্ধীকে হত্যার মূল ষড়যন্ত্রকারী হলেন সাভারকর, তাকেই কি না ভারত রত্ন! তোপ দাগলেন দিগ্বিজয় সিং

সাংবাদিকরা সৌরভকে প্রশ্ন করেন, তিনি সভাপতি হওয়ার পর কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেছেন কিনা। এই প্রশ্ন করা হয় সৌরভকে। তখন দেশের প্রাক্তন অধিনায়ক মুচকি হাসি সাংবাদিকদের পাল্টা প্রশ্ন করে বলেন, " এখানে রবি শাস্ত্রীর প্রসঙ্গ আসছে কেন? ও কী করল এখানে?"

সভাপতি সৌরভকে স্বাগত জানাতে সিএবি বিশেষ ব্যবস্থা করা হয়েছিল। সৌরভকে শুভেচ্ছা জানাতে ১০ পাউন্ড ওজনের কেক এনেছিলেন সিএবি কর্তারা। কেকের উপরে ছিল সৌরভের মুখের প্রতিচ্ছবি। সৌরভ ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাবমূর্তি ফেরাতে রোডম্যাপ বানাতে শুরু করেছেন। আগেই জানিয়েছিলেন, দায়িত্ব নিতেই ফার্স্ট ক্লাসে খেলা ক্রিকেটারদের জন্য কাজ করতে চান।

শহরে ফিরে সৌরভকে প্রশ্ন করা হয় বিরাট কোহলি-র টিম ইন্ডিয়া নিয়ে। সৌরভ জানান, "দলটার প্রতিভা নিয়ে কোনও সন্দেহ। বিদেশে সাফল্য আসছে, বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। কিন্তু নক আউটে সমস্য়া হচ্ছে। গত সাত বছরে সাতটি আইসিসি টুর্নামেন্ট খেলে কেন মাত্র একটাতে জয় এসেছে বলে সৌরভ জানান, এই বিষয়টায় নজর দেওয়া হবে।'' এরপর সৌরভ বলেন, ''অধিনায়ক বিরাট কোহলিকে বলব, বড় টুর্নামেন্ট জেতার দিকে গুরুত্ব দিতে।''