Asia XI vs World XI T20Is: এশিয়া একাদশে সুযোগ পাচ্ছেন না কোনও পাকিস্তানি ক্রিকেটার!
এশিয়া একাদশে সুযোগ পাচ্ছেন না কোনও পাকিস্তানি ক্রিকেটার (Photo Credits: Getty Images)

নতুন দিল্লি, ২৬ ডিসেম্বর: দীর্ঘদিন বাদে পাকিস্তানের ক্রিকেটারদের (Pakistan Players) সঙ্গে খেলার সম্ভাবনা তৈরি হয়েছিল বিরাট বাহিনীর। কিন্তু তা পুরোপুরি খারিজ করে দিল বিসিসিআই (BCCI)। ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থার তরফে বৃহস্পতিবার সাফ জানিয়ে দেওয়া হয়, আগামী মার্চে বাংলাদেশে আয়োজিত এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ টুর্নামেন্টে সুযোগ দেওয়া হবে না কোনও পাকিস্তানি ক্রিকেটারকেই। বিসিসিআই সূত্রের খবর, এশিয়া একাদশে পাঁচজন ভারতীয় ক্রিকেটার থাকবেন। বাকিরা থাকবেন বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান থেকে।

ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্কের জটিলতার মধ্যে দুই দেশের ক্রিকেটাররা একসঙ্গে খেললে তা নিয়ে যে বেশ জলঘোলা হত, তাতে সন্দেহ নেই। তাই বিতর্ক এড়াতে আগেভাগেই পাকিস্তানকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই বলেই মত। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের (Sheikh Mujibur Rahman) জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী ১৮ ও ২১ মার্চ ঢাকায় দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের যুগ্ম সচিব জয়েশ জর্জ বলেন, “আমরা যতদূর জানি, এশিয়া একাদশের হয়ে কোনও পাকিস্তানিকে খেলতে দেখা যাবে না। আমাদের এমনই জানানো হয়েছে। ফলে ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের একসঙ্গে খেলার কোনও প্রশ্নই ওঠে না। এশিয়া একাদশে খেলার জন্য পাঁচজন ক্রিকেটারকে পাঠানো হবে বলে প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে। এখন, কাদের পাঠানো হবে এবং কতজনকে পাঠানো হবে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়।” আরও পড়ুন: Leicester City vs Liverpool, Premier League 2019–20 Free Live Streaming: ইংলিশ প্রেমিয়র লীগে আজ লিভারপুল বনাম লেস্টার সিটি, এক ক্লিকে জেনে নিন কখন, কীভাবে দেখবেন এই ম্যাচের সম্প্রচার

এই ম্যাচে এশিয়া একাদশের বিরুদ্ধে খেলবে বিশ্ব একাদশ। বাংলাদেশের (Bangladesh) তরফে প্রাথমিকভাবে ভারতের কাছে সাতজন ক্রিকেটারকে চাওয়া হয় এশিয়া একাদশের হয়ে খেলার জন্য। সেই সাতজন ক্রিকেটার হলেন- বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনি (Mahendra Sing Dhoni), রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ড্য, ভুবি, এবং জাদেজার। সেই প্রস্তাব নিয়ে আলোচনার পর বিসিসিআই প্রাথমিকভাবে পাঁচ জনকে বাংলাদেশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।