Shaheen Shah Afridi, Babar Azam & Mohammad Rizwan (Photo Credit: ICC/ X)

অস্ট্রেলিয়া ও জিম্বাবয়ে সফরের জন্য তিনটি করে ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট নির্বাচকরা। অস্ট্রেলিয়া সফর ৪ থেকে ১৮ নভেম্বর এবং জিম্বাবয়ের বুলাওয়েতে ২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ম্যাচ অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্ট থেকে বাদ দেওয়া বাবর আজম, নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে নেওয়া হলেও জিম্বাবয়ের বিপক্ষে সাদা বলের সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। একইভাবে মহম্মদ রিজওয়ানকে অস্ট্রেলিয়া ও জিম্বাবয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দেখা যাবে, তবে তাকে বিশ্রাম দেওয়া হবে জিম্বাবয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে। ওয়ানডে দলে আছেন আমির জামাল ও সাইম আইয়ুব। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে জায়গা করেছেন সলমান আলী আগা ও জাহানাদাদ খান এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন আরাফাত মিনহাস, হারিস রউফ, হাসিবুল্লাহ ও মোহাম্মদ ইরফান খান। Ramiz Raja Shan Masood Interview Controversy: রামিজ রাজার সাক্ষাৎকারে বিব্রত শান মাসুদ, প্রাক্তব চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে পিসিবি

ওয়ানডে দলের সাত সদস্য বাবর আজম, ফয়সাল আকরাম, হারিস রউফ, মহম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান খান, নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি ২৮ অক্টোবর সোমবার মেলবোর্নের উদ্দেশে রওনা হবেন। পাকিস্তানের সাদা বলের কোচ গ্যারি কারস্টেন ২৮ অক্টোবর মেলবোর্নে দলের সঙ্গে যোগ দেবেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে দলঃ আমির জামাল, আবদুল্লাহ শফিক, আরাফাত মিনহাস, বাবর আজম, ফয়সাল আকরাম, হারিস রউফ, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান গুলাম, মহম্মদ হাসনাইন, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলী আগা ও শাহিন শাহ আফ্রিদি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টি২০ দলঃ আরাফাত মিনহাস, বাবর আজম, হারিস রউফ, হাসিবুল্লাহ, জাহানদাদ খান, মহম্মদ আব্বাস আফ্রিদি, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ইরফান খান, নাসিম শাহ, ওমাইর বিন ইউসুফ, সাহিবজাদা ফারহান, সালমান আলী আগা, শাহিন শাহ আফ্রিদি, সুফিয়ান মুকিম, উসমান খান।

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের সূচি

৪ নভেম্বর: ওয়ানডে, এমসিজি, মেলবোর্ন

৮ নভেম্বর: ওয়ানডে, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড

১০ নভেম্বর: ওয়ানডে, পার্থ স্টেডিয়াম, পার্থ

১৪ নভেম্বর: টি-টোয়েন্টি, গাব্বা, ব্রিসবেন

১৬ নভেম্বর: টি-টোয়েন্টি, এসসিজি, সিডনি

১৮ নভেম্বর: টি-টোয়েন্টি, বেলেরিভ ওভাল, হোবার্ট

জিম্বাবয়ের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে দলঃ আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, আহমেদ দানিয়াল, ফয়সাল আকরাম, হারিস রউফ, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান গুলাম, মহম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ইরফান খান, সাইম আইয়ুব, সালমান আলী আগা, শাহনেওয়াজ দাহানি ও তৈয়ব তাহির।

জিম্বাবয়ের বিপক্ষে পাকিস্তানের টি২০ দলঃ আহমেদ দানিয়াল, আরাফাত মিনহাস, হারিস রউফ, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), জাহানদাদ খান, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মহম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান খান, ওমাইর বিন ইউসুফ, কাসিম আকরাম, সাহিবজাদা ফারহান, সালমান আলী আগা, সুফিয়ান মুকিম, তৈয়ব তাহির ও উসমান খান।

জিম্বাবয়ে বনাম পাকিস্তানের সূচি

২৪ নভেম্বর – ওয়ানডে, বুলাওয়ে

২৬ নভেম্বর – ওয়ানডে, বুলাওয়ে

২৮ নভেম্বর – ওয়ানডে, বুলাওয়ে

১ ডিসেম্বর – টি-টোয়েন্টি, বুলাওয়ে

৩ ডিসেম্বর – টি-টোয়েন্টি, বুলাওয়ে

৫ ডিসেম্বর – টি-টোয়েন্টি, বুলাওয়ে