MS Dhoni Turns Farmer: ক্রিকট ছেড়ে তরমুজের চাষ করছেন মহেন্দ্র সিং ধোনি!
তরমুজের বীজ বসাচ্ছেন ধোনি (Photo Credits: Facebook/ MS Dhoni)

রাঁচি, ২৭ ফেব্রুয়ারি: কয়েকদিন পরই আইপিএল (IPL 2020) খেলতে নামবেন। তার আগে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন। আপনারা ঠিকিই বুঝতে পেরেছেন এখানে কথা বলা হচ্ছে মহেন্দ্র সিং ধোনিরই (MS Dhoni )। তবে এখন অনেক ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন হয়ে উঠেছে মহেন্দ্র সিং ধোনি তাহলে কি করছেন ক্রিকেট থেকে ছুটি নিয়ে। তবে তাদের উদ্দেশ্যে বলে রাখি কখনও তিনি সেনা ডিউটি সামলাচ্ছেন আবার কখনও বাইক নিয়ে বেরিয়ে পড়েছেন ঘুরতে আবার কখনও ফিটনেস ট্রেনিং করছেন রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে। তবে এসবের মধ্যে দিও মহেন্দ্র সিং ধোনি এখন একটা কাজে মনোযোগ দিয়েছেন সেটি হলো চাষবাস, হ্যাঁ বর্তমানে তিনি ক্রিকেট ছেড়ে এখন চাষবাসে মনোযোগ দিয়েছেন।

বিশ্বকাপ জয়ী অধিনায়ক নিজের ফেসবুকে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। তাতে তাঁকে অর্গানিক চাষ (Organic farming) করতে দেখা যাচ্ছে। রাঁচিতে (Ranchi) নিজের জমিতে ধোনি পেঁপে ফলিয়েছেন, আর এবার পেঁপের ফলন ভালো হওয়ার পর তিনি তরমুজ চাষেও উদ্যোগ নিয়েছেন। ধোনি লিখেছেন, "২০ দিনে পেঁপে চাষ করেছি। এবার রাঁচিতে তরমুজের অরগ্যানিক ফার্মিং শুরু করলাম। প্রথমবার এমন উদ্য়োগ নিয়েছি, তাই খুবই উত্তেজিত।" আরও পড়ুন:ICC Women’s T20 World Cup 2020: নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়ে মহিলা টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ভারত

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দল হারার পর থেকে ধোনি আর জাতীয় দলের জার্সিতে নামেননি। ঘরের মাঠে একের পর এক সিরিজ খেলেছে টিম ইন্ডিয়া। কিন্তু ধোনি খেলেননি। কবে নাগাদ তিনি মাঠে ফিরবেন তা নিয়েও কোনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। এরই মাঝে ধোনির অবসর জল্পনা নিয়েও কথা উঠেছে। তবে আইপিএলের আগে ধোনির মাঠে ফেরার ইঙ্গিত মিলেছে। ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হয়েছে, ২ মার্চ থেকে ট্রেনিং শুরু করবেন ধোনি। দু সপ্তাহ ট্রেনিং করবেন। তার পর দিনকয়েক বিশ্রাম নিয়ে আবার দলের প্রস্তুতি শিবিরে যোগ দেবেন ধোনি।