MS Dhoni Academy: ২ জুলাই থেকে অললাইন কোচিং দেওয়া শুরু করবে মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট অ্যাকাডেমি
মহেন্দ্র সিং ধোনি (Photo Credits: Getty Images)

২ জুলাই থেকে অললাইন কোচিং (Online Cricket Coaching) দেওয়া শুরু করতে চলেছ মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট অ্যাকডেমি (MS Dhoni Academy)। সমস্ত খেলোয়াড়দের জন্য অনলাইন কোচিং দেওয়া হবে। যেখানে ৬ থেকে ৮ বছরের ক্রিকেট শুরু করা বাচ্চারা থেকে সিনিয়র স্তরের খেকোয়াড়দের জন্য প্রোগ্রাম তৈরি করা হয়েছে। মুম্বই মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি ২ জুলাই থেকে অনলাইন কোচিং দেওয়া শুরু করবে। আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের নেতৃত্বে এই অ্যাকাডেমি পরিচালিত হবে।

আর্কাতে বিনিয়োগকারী এক ব্যক্তি মুম্বই মিররকে বলেছেন, "আমরা কোচদের জন্য কোচিং করেছি এবং ২০০ জনেরও বেশি কোচ ইতিমধ্যে উপকৃত হয়েছেন এবং ২ জুলাই থেকে আমরা খেলোয়াড়দের জন্য কোচিং শুরু করছি। আমাদের সহায়তা করব যাতে খেলোয়াড়রা মাঠে সেরাটা দিতে পারে। মাহি সার্বিক প্রধান এবং কোচদর নিয়ে একটি প্যানেল রয়েছে আমাদের।" আরও পড়ুন: Atanu Das-Deepika Kumari Marriage: মঙ্গলবার সাত পাকে বাঁধা পড়বেন তিরন্দাজ দীপিকা কুমারী ও অতনু দাস

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার ড্যারিল কালিনানকে (Daryll Cullinan) এই প্রোজেক্টের ডিরেক্টর করা হয়েছে। কালিনান নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ৭০টি টেস্ট আর ১৩৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তার বিশ্বস্তরে কোচিংয়ের ভালো অভিজ্ঞতা রয়েছে। ধোনি এর আগে ২০১৭ সালে দুবাইতে ক্রিকেট অ্যাকাডেমি খুলেছিলেন। ধোনি নিজেও অ্যাক্টিভ ক্রিকেটে ব্যস্ত থাকার কারণে ওই অ্যাকাডেমিতে বেশি সময় দিতে পারেননি। তাই সেটি বন্ধ হয়ে যায়।