MI vs RCB, IPL 2021 Live Streaming: কোথায়, কখন দেখবেন মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ
Mumbai Indians Team. (Photo Credits: Twitter|@mipaltan)

আজ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2021)। চেন্নাইয়ে এমএ চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তিনটি আইপিএল দলের মধ্যে একটি, যারা কখনও আইপিএল খেতাব অর্জন করতে পারেনি। দিল্লি ও পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি অন্য দুটি দল। ভারতের অধিনায়ক বিরাট কোহলি ২০১৩ সাল থেকে আরসিবি-র নেতৃত্ব দিচ্ছেন। যদিও দলকে খেতাব দিতে পারেননি। যদিও চার বছরের ব্যবধানের পরে তারা গত মরশুমে প্লে-অফে ওঠে।

গত কয়েক বছর ধরে আরসিবি তাদের ভারসাম্য ধরে রাখতে ব্যর্থ হয়েছে। তাদের মিডল অর্ডার বরাবরই ভঙ্গুর ছিল এবং সাম্প্রতিক বছরগুলিতে তাদের ব্যাটিং পুরোপুরি নির্ভর করেছে বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সের জুটিতে। চলতি মরশুমে তারা অস্ট্রেলিয়ার হার্ড-হিটার গ্লেন ম্যাক্সওয়েল, কেরালার ব্যাটসম্যান মহম্মদ আজহারউদ্দিন ও সচিন বেবিকে দলে নিয়ে ব্যাটিং লাইনআপ শক্তিশালী করেছে। আরসিবি নিউজিল্যান্ডের বোলিং অলরাউন্ডার কাইল জেমিসন এবং অস্ট্রেলিয়া অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ানকেও কিনেছে। এছাড়াও তাদের মহম্মদ সিরাজ ও নবদীপ সায়নী রয়েছে। স্পিন-বোলিং আক্রমণ সামলাবেন অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার অ্যাডাম জামপা, যুজবেন্দ্র চাহাল ও ওয়াশিংটন সুন্দর।

অন্যদিকে এই মরশুমে খেতাব জয়ে হ্যাটট্রিক করতে চাইবে মুম্বাই ইন্ডিয়ান্স। কারণ তাদের দলে ভারসাম্য রয়েছে। অধিনায়ক রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব,ঈশান কিষাণ, কাইরন পোলার্ড, পান্ডিয়া ব্রাদার দলের ব্যাটিং লাইনআপ ধরে রাখবেন। বল হাতে বিপক্ষ দলের ব্যাটিং লাইনআপ ধ্বংস করে দিতে পারেন ট্রেন্ট বোল্ট, জসপ্রীত বুমরা, জেমস নীশাম ও অ্যাডাম মিলনে। ২০১৩ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্স উদ্বোধনী ম্যাচ জিততে পারেনি। আজ সেই খরা কাটে কি না তা দেখার।

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ কবে রয়েছে?

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ ৯ এপ্রিল, ২০২১ শুক্রবার।

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ কখন শুরু হবে?

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ ভারতীয় সময় সন্ধে ৭টা ৩০ মিনিটে। টস হবে ৭টায়।

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ কোথায় অনুষ্ঠিত হবে?

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হবে চেন্নাইয়ে এমএ চিদম্বরম ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে।

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের সরাসরি কভারেজ কোথায় এবং কীভাবে দেখবেন?

স্টার স্পোর্টস আইপিএলের সরকারি সম্প্রচারক। মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ১ সিলেক্ট ও এর এইচডি চ্যানেলগুলি ভারতে আইপিএল-র লাইভ টেলিকাস্ট করবে। এই টিভি চ্যানেলগুলি ছাড়াও আঞ্চলিক ভাষায় আইপিএল সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ১ হিন্দি, স্টার স্পোর্টস ১ তামিল, স্টার স্পোর্টস ১ তেলেগু, স্টার স্পোর্টস ১ কন্নড় এবং স্টার স্পোর্টস ১ বাংলার মতো আঞ্চলিক চ্যানেল।

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের অনলাইন লাইভ স্ট্রিমিং কীভাবে দেখা যাবে?

মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে Hotstar Disney ও Jio Tv তে।