Javed Miandad: ‘পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করছেন ইমরান খান, যেন ঈশ্বর হয়ে বসেছেন’, মুখ খুললেন জাভেদ মিয়াঁদাদ
জাভেদ মিয়াাঁদাদ (Photo Credits: Twitter)

লাহোর, ১৩ আগস্ট: দেশের ক্রিকেটের ভবিষ্যৎকে নষ্ট করছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী। পূর্বতন সতীর্থের বিরুদ্ধে তোপ দাগলেন পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তী ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad)। তাঁর অভিযোগ, ক্রিকেট সম্পরেক বিন্দুমাত্র জ্ঞান নেই, এমন লোককে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব দিয়ে দেশে ক্রিকেটের ভবিষ্যৎকেই ধ্বংসের পথে ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী ইমরান খান। নিজের ইউটিউব চ্যানেলে সম্প্রতি একটি ভিডিও রিলিজ করেছেন মিয়াদাঁদ সেখানেই তিনি ইমরান খানকে একহাত নেন। তিনি বলেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজনও খেলার এ বি সি টুকুও জানেন না। দেশের ক্রিকেট বোর্ডের এই দূরবস্থা নিয়ে আমি ব্যক্তিগতভাবে ইমরানের সঙ্গে কথা বলব। যা আমার দেশের পক্ষে ভাল নয়, তার জন্য কাউকেই ছেড়ে কথা বলব না।”

পরোক্ষবাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও-কে উদ্দেশ্য করে মিয়াদাঁদ বলেন, “আপনি বিদেশ থেকে একজনকে নিয়ে এসেছেন। সেই ব্যক্তি যদি আমাদের কিছু চুরিও করে নেয়, তাহলে আপনি ধরবেন কীভাবে? বর্তামানে যাঁরা দেশের হয়ে খেলছেন, তাঁদের অবশ্যই পাকিস্তান ক্রিকেটে উজ্জ্বল ভবিষ্যৎ পাওয়া উচিত। এসব খেলোয়াররা শ্রমিক হিসেবে কেরিয়ার শেষ করুক আমি দেখতে চাই না। ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের বেকার করে ছেড়ে দিচ্ছে, তাঁদের কোনও চাকরির অফারও করছে না।আমি আগেও একই কথা বলেছি। কিন্তু তারা বুঝতেই চায় না।” ৬৩ বছরের মিয়াদাঁদের অভিযোগ, পাকিস্তান ক্রিকেট বোর্ড কেমনবাবে কাজ করছে তা দেখার জন্য প্রয়োজনীয় মনোযোগ দিচ্ছেন না দেশের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তিনি আরও বলেন, “আমি আপনার অধিনায়ক ছিলাম। আপনি আমার অধিনায়ক ছিলেন না। আমি রাজনীতিতে আসব আর তখনই আপনার সঙ্গে কথা বলব। আমি সবসময় নেপথ্যে থেকে আপনাকে সামনের দিকে এগিয়ে দিয়েছি। আর আপনি এখন নিজেকে ঈশ্বর মনে করছেন। সবসময় এমন মনে করা হচ্ছে যে পাকিস্তানের একমাত্র বুদ্ধিমান মানুষ আপনি। কেননা দেশের অন্য কেউ যেহেতু অক্সফোর্ড, কেমব্রিজে পড়তে যাননি। মানুষের কথা ভাবুন।” আরও পড়ুন-COVID-19 Cases In India: ১ দিনে সংক্রামিত ৬৬ হাজার ৯৯৯ জন, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ছুঁই ছুঁই

“আপনি দেশের কথা একেবারেই পরোয়া করেন না।আপনি আমার বাড়িতে এসেছিলেন। তারপর ফিরে গিয়ে প্রধানমন্ত্রী হলেন। আমি যে ভুল বলছি তা অস্বীকার করুন, চ্যালেঞ্জ করলাম। পাকিস্তানি হওয়ার অর্থ কি? নিজে বাঁচুন, অন্যদেরও বাঁচতে দিন। বুদ্ধিমান হোন। আমি জাতির কথার প্রতিধ্বনি করছি। আমি জানি সাধারণ মানুষের পক্ষে বিরোধিতা করা বেশ শক্ত ব্যাপার। তবে আমি এমন একটা পদে আছি যেখান থেকে তাঁদের কথা বিশ্বের সামনে তুলে ধরতে পারব।” পাকিস্তানের হয়ে ১২৪টি টেস্ট ম্যাচ খেলেছেন জাভেদ মিয়াদাঁদ। ২৩৩ ওয়ান-ডে ম্যাচ। টেস্ট ক্রিকেটে মিয়াদাঁদের রান সংখ্যা ৮ হাজার ৮৩২। ওয়ান-ডে তে করেছেন ৭ হাজার ৩৮১ রান।