India vs Bangladesh Test Series 2022: রোহিত শর্মার পরিবর্তে বাংলাদেশে টেস্টে নেতৃত্বে লোকেশ রাহুল!
KL Rahul celebrates after scoring a century (Photo Credits: @BCCI/Twitter)

বাংলাদেশের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মীরপুরে বুড়ো আঙুল চোট পান অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের চোট পুরোপুরি সারতে সময় লাগবে। সামনে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজের কথা মাথায় রেখে চোট সেভাবে না সারায় বাংলাদেশে টেস্ট সিরিজে নাও খেলতে পারেন রোহিত। আর রোহিত শেষ পর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে না খেললে, তাঁর পরিবর্তে টিম ইন্ডিয়ার নেতৃত্বে দিতে চলেছেন কেএল রাহুল। বোর্ড সূত্রে খবর এমনই।

এদিকে, বাংলাদেশে টেস্ট সিরিজে মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা খেলছেন না। দু'জনের চোট এখনও সারেনি। জাদেজার জায়গায় প্রথমবার জাতীয় দলে ঢুকতে চলেছেন উত্তরপ্রদেশের বাঁ হাতি স্পিনার সৌরভ কুমার। আর শামির পরিবর্তে দিল্লির পেসার নবনীত সাইনিকে টেস্ট স্কোয়াডে জায়গা দেওয়া হতে পারে। আরও পড়ুন-উত্তরপ্রদেশের কানপুরে ক্রিকেট খেলতে গিয়ে মৃত্যু হল ১৬ বছরের কিশোরের

বাংলাদেশের বিরুদ্ধে ১৪ ডিসেম্বর থেকে দু ম্যাচের টেস্ট সিরিজে খেলতে নামবে টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্ট শুরু ২২ ডিসেম্বর থেকে। তার আগে আগামিকাল, শনিবার ওয়ানডে সিরিজের তৃতীয় তথা ম্যাচে নামছে ভারত-বাংলাদেশ। এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানড সিরিজ জিতে নিয়েছে লিটন দাসের নেতৃত্বে খেলা বাংলাদেশ।