KKR IPL 2020 Schedule With Date & Timings in IST: কেকেআরের পুরো ম্যাচের সময় ও সূচি সম্পর্কে জানুন বিস্তারিত; ২৩ সেপ্টেম্বর প্রথম ম্যাচ মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে
ফাইল ফোটো (Photo Credits: IANS)

মুম্বই, ৮ সেপ্টেম্বর: সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) অনুষ্ঠিত হতে চলেছে ২০২০-র আইপিএল। দিন দুয়েক আগে প্রকাশিত হয়েছে আইপিএল ২০২০-র সূচি। সূচি অনুযায়ী ম্যাচ শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর থেকে। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (MI) ও চেন্নাই সুপার কিংস (CSK)। ভারতীয় সময় অনুযায়ী সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে খেলা। কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রথম ম্যাচ ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হব। মুখোমুখি থাকবে মুম্বই ইন্ডিয়ান্স।

কেকেআর-র প্রথম রাউন্ডের ম্যাচ ১ নভেম্বর, ২০২০-র মধ্যে হয়ে হয়ে যাওয়ার কথা। মুখোমুখি থাকবে রাজস্থান রয়্যালস। আইপিএল-এর ম্যাচগুলি হবে আবু ধাবি, শারজা ও দুবাইয়ে হবে। কেকেআরের বেশিরভাগ ম্যাচই খেলা হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে। কেকেআরের পুরো ম্যাচের সূচি জানতে এখানে ক্লিক করুন।

কেকেআরে খেলোয়াড়দের তালিকা-

দীনেশ কার্তিক(অধিনায়ক), ইয়ন মর্গান, আন্দ্রে রাসেল, ক্রিস গ্রিন, শিবম মাভি, কমলেশ নাগারকটি, লকি ফার্গুসন, প্যাট ক্যামিন্স, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, প্রসিদ্ধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়র্স, কুলদীপ যাদব, টন ব্যানটম, হ্যারি গার্নি, শুভমন গিল। কলকাতা নাইট রাইডার্স আইপিএলে ১৭৩টি ম্যাচ খেলেছে। তার মধ্যে জিতেছে ৯২ ম্যাচে। হেরেছে ৮২ ম্যাচে, টাই হয়েছে ৩টি ম্যাচ। ৪টি ম্যাচের কোনও ফলাফল হয়নি। জেতার হার ৫১.৮৬ শতাংশ। আরও পড়ুন, মুক্তি পেল আইপিএল ২০২০-র থিম সং 'আয়েঙ্গে হাম ওয়াপাস' (দেখুন ভিডিও)

এবছর ৫৬ দিন ধরে চলবে প্রতিযোগিতা। এর মধ্যে ১০ দিন দু’টি করে ম্যাচ হবে। বিকেলের ম্যাচগুলি ভারতীয় সময় অনুযায়ী সাড়ে তিনটে থেকে শুরু হবে। সূচি অনুযায়ী, দুবাইয়ে হবে ২৪টি ম্যাচ, আবু ধাবিতে ২০টি ম্যাচ এবং শারজায় ১২টি ম্যাচ। প্লে-অফ ও ফাইনাল কোথায় হবে, সেটা অবশ্য এখনও জানানো হয়নি। এর আগে বিসিসিআই আইপিএল শুরু এবং শেষের দিনটি ঘোষণা করেছিল। ১৯ সেপ্টেম্বর শুরু হবে, শেষ হবে ১০ নভেম্বর।