Kapil Dev 62nd Birthday: ৬২তম জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব
Sachin Tendulkar, Virat Kohli, Kapil Dev (Photo Credits: Twitter/ Sachin Tendulkar, Getty Images)

আজ ৬২ বছর পড়লেন ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। ১৯৮৩ সালে ইংল্যান্ডের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতে নেয় কপিল দেবের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি সহ প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। বিসিসিআইও। তাঁরা টুইটে লিখেছে, “৯০৩১ আন্তর্জাতিক রান। ৬৮৭ আন্তর্জাতিক উইকেট। ওয়ান ডে-তে প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ উইকেট। টেস্টের একমাত্র ক্রিকেটার হিসেবে ৪০০-র বেশি উইকেট এবং ৫০০০-এর বেশি রান। ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডার এবং ১৯৮৩ সালের বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেবকে জন্মদিনের শুভেচ্ছা।”

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহালির টুইট, “শুভ জন্মদিন কপিল দেব। আপনি এবং আপনার পরিবার আগামী দিনে খুব সুখে থাকুক এই কামনা করি। আগামী বছরটা খুব সুন্দর কাটুক। আপনিও সুস্থ থাকুন।” সচিন তেন্ডুলকর কপিল দেবের সঙ্গে থাকা একটি ছবি পোস্ট করে লিখেছেন, “শুভ জন্মদিন কপিল পাজি। আগামী দিন সুন্দর হোক এবং সুস্থ থাকুন এই কামনা করি।” আরও পড়ুন: SC East Bengal vs FC Goa: আইএসএলে আজ এসসি ইস্টবেঙ্গল বনাম এফসি গোয়া; জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

কপিল দেব ভারতের হয়ে ১৩১টি টেস্ট ও ২২৫টি ওয়ানডে খেলেছেন। দুই ফর্মাটে তাঁর রান প্রায় ৯ হাজারেরও বেশি, রয়েছে ৬৫০ উইকেট। বিশ্বের একমাত্র টেস্ট ক্রিকেটার হিসেবে ৪০০-র বেশি উইকেট এবং ৫০০০-এর বেশি রান রয়েছে কপিলের দখলে। ১৯৯৪ সালে ক্রিকেট থেকে অবসর নেন তিনি।