Ishan Kishan (Photo Credit: BCCI/ X)

আজ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ভারত 'বি' এর বিরুদ্ধে তাদের দ্বিতীয় দলীপ ট্রফি ২০২৪ (Duleep Trophy 2024) ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে ইশান কিষাণকে (Ishan Kishan) । বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, অনন্তপুরে, কিষাণ শেষ মুহুর্তে প্লেয়িং ইলেভেনে প্রবেশ করেছিলেন, আরিয়ান জুয়ালের পরিবর্তে লাইনআপে প্রবেশ করেছেন। এই অপ্রত্যাশিত পদক্ষেপটি ভক্ত এবং বিশেষজ্ঞদের হতবাক করে দিয়েছে, কারণ কিষাণকে প্রাথমিকভাবে ভারত 'ডি' স্কোয়াডে রাখা হয়েছিল। শুধু তাই নয় বিসিসিআই আগেই ঘোষণা করেছিল যে দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের জন্য ভারত 'সি'-এর দল অপরিবর্তিত থাকবে। তবুও, কোনও আনুষ্ঠানিক বিবৃতি বা ব্যাখ্যা ছাড়াই, কিষাণের ভারত 'সি' স্কোয়াডে অন্তর্ভুক্তি প্রশ্ন উত্থাপন করেছে এবং এই হঠাৎ পরিবর্তনের পিছনে কারণ সম্পর্কে জল্পনা শুরু করেছে। Ruturaj Gaikwad Retired Hurt: দলীপ ট্রফির ভারত 'বি' বনাম ভারত 'সি' ম্যাচে চোটে মাঠ ছাড়লেন রুতুরাজ গায়কোয়াড়

দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডে ভারত 'সি'-এর একাদশ

বুচি বাবু আমন্ত্রণমূলক টুর্নামেন্টে ঝাড়খণ্ডের হয়ে খেলার সময় কুঁচকির চোটের কারণে দলীপ ট্রফির প্রথম ম্যাচ মিস করেছিলেন কিষাণ। সেই ম্যাচে তাঁর পরিবর্তে ভারত 'ডি' দলে জায়গা পেয়েছিলেন সঞ্জু স্যামসন। বিসিসিআইয়ের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, 'কুঁচকির চোটের কারণে দলীপ ট্রফির প্রথম রাউন্ড থেকে ছিটকে গিয়েছেন ইশান কিষাণ। বিসিসিআইয়ের মেডিকেল টিম তার অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং দ্রুত আরোগ্য নিশ্চিত করার জন্য কাজ করছে।' দ্বিতীয় রাউন্ডের আগে, ভক্তরা কিষাণের টুর্নামেন্ট থেকে অনুপস্থিতি নিয়ে তাদের হতাশা প্রকাশ করে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (পূর্বে টুইটার) এ 'Bring back Ishan Kishan' হ্যাশট্যাগ ট্রেন্ড করায়।

বুচি বাবু আমন্ত্রণমূলক টুর্নামেন্টে সেঞ্চুরিসহ ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ভারতের প্রধান কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচকদের চেয়ারম্যান অজিত আগরকর উভয়ই উইকেটরক্ষক-ব্যাটারকে দলে ফিরিয়ে আনা নিয়ে ক্রমবর্ধমান চাপের মুখোমুখি হয়। সাম্প্রতিক চোট এবং দ্বিতীয় রাউন্ডের জন্য মূল স্কোয়াড থেকে বাদ পড়া সত্ত্বেও কিষাণকে ভারত 'সি' দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত বিসিসিআই ভক্তদের কোন চাপের মুখে কাজ করেছে কিনা তা নিয়ে প্রশ্ন তুলছে। সাম্প্রতিক জাতীয় নির্বাচনে কিষাণকে উপেক্ষা করা এবং বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে তাকে বাদ দেওয়ার জন্য অনেক ভক্ত বোর্ডের সমালোচনা করে।