Ishan Kishan Non-Selection: দক্ষিণ আফ্রিকার টেস্ট ছেড়ে দুবাইয়ে পার্টির কারণেই কি আফগান সিরিজে বাদ ইশান?
Ishan Kishan (Photo Credit: @MayankP36121336/ X)

দক্ষিণ আফ্রিকা সফর মাঝপথেই ছেড়ে দিয়েছিলেন ইশান কিষাণ (Ishan Kishan)। বলা হয়েছিল, মানসিক ক্লান্তির কারণে তাঁর বিশ্রাম প্রয়োজন। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের অনেক আগে থেকে জাতীয় দলের সঙ্গে তিনি রয়েছেন। জানা গিয়েছে, বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই উইকেটরক্ষক-ব্যাটসম্যান বারবার বিসিসিআইয়ের কাছে ছুটি চেয়েছেন। তবে, টেস্ট সিরিজের আগে বোর্ড তাকে বিরতিতে যাওয়ার অনুমতি দেওয়ার আগে প্রতিবারই তাকে তা প্রত্যাখ্যান করে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, পরিবারের সঙ্গে সময় কাটাতে চান বলে ছুটি চেয়েছিলেন কিষাণ। তবে পরে জানা গিয়েছে দুবাইয়ে পার্টি করতে গিয়েছিলেন তিনি। বিসিসিআই সূত্রের খবর, এই নিয়ম বহির্ভূত আচরণে খুশি নয় বোর্ড। তিনি টিম ম্যানেজমেন্টকে বলেছেন যে তিনি মানসিক অবসাদে ভুগছেন কারণ তিনি ক্রমাগত ঘরের বাইরে আছেন এবং দেশে ফিরে পরিবারের সাথে সময় কাটাতে চান, তার বদলে দুবাইয়ে গিয়ে পার্টি করতে দেখা যায় তাঁকে। Virat Kohli's Holiday Home Tour: দেখুন, বিরাটের আলিবাগের চোখ ধাঁধানো বিলাস-বহুল বাড়ির ভিডিও

ইশানকে যাঁরা খুব কাছ থেকে চেনেন, তাঁরা বলছেন, বিরতির সময় ক্রিকেটার কী করেন, সেটা বড় কথা নয়। তিনি যদি পরিবার বা পার্টির সঙ্গে সময় কাটাতে চান, তাহলে সেটা তাঁর ইচ্ছা। কিছু রিপোর্টে আরও বলা হচ্ছে, টি-টোয়েন্টি দল থেকে আফগানিস্তানকে বাদ দেওয়া হয়েছে, বিশ্রাম দেওয়া হয়নি এই কারণেই। কিষাণ বরাবরই ভারতের হয়ে টি-টোয়েন্টিতে অংশ নিয়েছেন এবং তাঁর অনুপস্থিতিতে ক্রিকেটপ্রেমীদের চোখ কপালে উঠেছে। শোনা যাচ্ছে, জানুয়ারির শেষ দিকে শুরু হতে চলা সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে নাও থাকতে পারেন কিষাণ।

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের দাবি, শৃঙ্খলাভঙ্গের কারণে কিষাণকে বাদ দেওয়া হয়েছে। দ্রাবিড় স্পষ্ট জানিয়ে দেন, কিষাণের অনুপস্থিতির জন্যই এই সিরিজে তাঁকে পাওয়া যাচ্ছে না। রাহুল দ্রাবিড়, অজিত আগরকর-সহ টিম ম্যানেজমেন্টের গুঞ্জনে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া।