IPL 2020 Live Telecast: ডিডি স্পোর্টস, ডিডি ন্যাশনাল ও দূরদর্শনে কি দেখা যাবে আইপিএলের সরাসরি সম্প্রচার?
এমএস ধোনি (Photo Credits: IANS)

আজ থেকে শুরু হবে আইপিএল ২০২০ (IPL 2020)। করোনার কারণে গত মার্চ মাসে আয়োজন করা যায়নি আইপিএল। অবশেষে আজ থেকে শুরু হবে বাইশ গজের যুদ্ধ। বিশ্বের সবচেয়ে বড় এই টি ২০ ক্রিকেট টুর্নামেন্টের আসর। উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্সদের ঝুলিতে চারটি আইপিএল শিরোপা রয়েছে। অন্যদিকে এমএস ধোনির অধীনে সিএসকে (CSK) তিনবার আইপিএল জিতেছে। যখনই এই দুই পক্ষ লড়াইয়ে নামে ভক্তদের বিনোদনের কোনও অভাব হয় না। গতবার ফাইনালে চেন্নাইকে ১ রানে হারিয়ে আইপিএল জেতে মুম্বই।

আজ ভারতীয় সময় সন্ধে ৭.৩০ টা থেকে ম্যাচ শুরু হবে। ম্যাচ কোথায় দেখা যাবে? ডিডি স্পোর্টস, ডিডি ন্যাশনাল, ডিডি ফ্রি ডিশ বা দূরদর্শন নেটওয়ার্কে কি ম্যাচ দেখা যাবে? বিস্তারিতভাবে জানানো হবে সমস্ত প্রশ্নের উত্তর। আরও পড়ুন, জিও ও এয়ারটেলের এই রিচার্জগুলি করলেই মোবাইলে বিনামূল্যে আইপিএল দেখতে পাবেন

এবারের আইপিএলে গ্যালারিতে থাকছে না দর্শক। কার্যত বন্ধ দরজায় খেলা হবে। দর্শকদের উচ্ছ্বাস খেলোয়াড়দের উৎসাহ দিতে সাহায্য করে। এছাড়াও, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে, ২০২০ সালের আইপিএলে পুরো টুর্নামেন্ট জুড়ে সংবাদমাধ্যমের কোনও প্রবেশাধিকার থাকছে না। স্বাভাবিকভাবেই বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রেস বক্সে সাংবাদিকদের প্রবেশের কোনও অনুমতি দেয়নি আরব আমিরশাহী ক্রিকেট সংস্থা।

কোনও মিডিয়া উপস্থিতি না থাকায় আইপিএলের ইতিহাসে এবারই প্রথমবারের মতো আনুষ্ঠানিক কোনও প্রি-ম্যাচ কনফারেন্স থাকবে না। তবে প্রতি ম্যাচের পর বাধ্যতামূলকভাবে পোস্ট ম্যাচ কনফারেন্স হবে এবং সেটি পরিচালনা করা হবে অনলাইনের মাধ্যমে। সেই অনলাইন প্রেস কনফারেন্সের ইমেল লিঙ্ক সাংবাদিকদের পাঠিয়ে দেওয়া হবে।

এখন প্রশ্ন হল ডিডির চ্যানেলগুলি থেকে আইপিএল সম্প্রচার হবে কিনা? না, তা হচ্ছে না। ফ্রি এয়ার চ্যানেলগুলিতে আইপিএলের ম্যাচ দেখানো হয় না। চোখ রাখতে হবে ষ্টার স্পোর্টসেই। এছাড়াও, দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে।