IPL Auction 2021: আগামীকাল আইপিএলের মিনি নিলাম, এই খেলোয়াড়দের জন্য ঝাঁপাতে পারে কেকেআর
Dawid Malan, Aaron Finch,Jason Roy (Photo: instagram facebook)

আগামীকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মিনি নিলাম (IPL Auction 2021)। নিলামের আসর বসছে চেন্নাইতে। সমস্ত দল তাদের প্রস্তুতি চূড়ান্ত রূপ দিতে ব্যস্ত। এই মিনি-নিলামের বিল্ড আপে আমরা আজ কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) দিকে তাকাব। সাইরাইজার্স হায়দরাবাদের কেকেআর কেবলমাত্র ১০.৭৫ কোটি হাতে নিলে প্লেয়ার কিনবে। যা আটটি দলের মধ্যে সর্বনিম্ন বাজেট। মাট ৪ জন সেরা প্লেয়ারকে নিজেদের ঘরে তুলতে চাইবে কেকেআর এই টাকাতেই। গত বছরের দল থেকে তারা মোট ৬ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে।

ওপেনার, অলরাউন্ডার এবং স্পিনার- এই তিন দিকেই তাকিয়ে রয়েছে শাহরুখ খানের দল। সেই ভিত্তিতে নিলামে কোন ভারতীয় ব্যাটসম্যানের জন্য নিলামে ঝাঁপাতে হতে পারে, তার একটা ইঙ্গিত দিয়ে রেখেছে কেকেআর, দেখে নিন সেই তালিকা--

অভি ব্যারট: এবার সৈয়দ মুস্তাক আলি ট্রফির শুরু থেকেই ভালো ফর্মে ছিলেন। ৫ ম্যাচ খেলে ২৮৩ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে আছেন তিনি। তাঁর স্ট্রাইক রেট ১৮৪.৯৬। গোয়ার বিরুদ্ধে ১২২ রান এবং বিদর্ভের বিরুদ্ধে ৯৩ রানের মারকাটারি ইনিংস খেলেছেন।

দাউদ মালান: গত বছরই সুনীল নারিনকে নিয়ে ভুগেছে কেকেআর। শুভমন গিলকে ওপেন করতে পাঠিয়েও সমস্যা মেটেনি। এই মরশুমে তাই ওপেনিং জুটিতে স্থায়ী সমাধানের জন্য আশাবাদী। ইংল্যান্ডের দাউদ মালানকে তাই দলে নিতে ঝাঁপাতে পারে কেকেআর। গত বছরে টি-টোয়েন্টি ক্রিকেটের শীর্ষ সার্কিটে তিনি দুর্দান্ত প্রভাব ফেলেছিলেন। ইংল্যান্ডের একদিনের দলে নিয়মিত জায়গা করে নিয়েছেন।

অ্যারন ফিঞ্চ: কলকাতা নাইট রাইডার্স যদি বিদেশি ওপেনারের খোঁজে থাকে তবে অস্ট্রেলিয়ান সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চকে নিতে পারে। বর্তমানে বিশ্বের শীর্ষস্থানীয় টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসাবে দাউদ মালান কেকেআর-র বাজেটের বাইরে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই পরিবর্ত হিসেবে অ্যারন ফিঞ্চ উঠে আসছেন।

জেসন রায়: কলকাতা নাইট রাইডার্সের কাছে আরেকজন বিশ্বমানের বিকল্প হলেন জেসন রায়। যদিও স্পিন-বোলিংয়ের বিপক্ষে তাঁর খেলায় কিছুটা উন্নতি করতে হবে। তবে তিনি সম্পদ হতে পারেন। ২৩০ ম্যাচে তাঁর স্ট্রাইক রেট ১৪৩।

মুজিব উর রহমান: গত মরশুমে শুধু ব্যাট হাতেই নয় বল হাতেও ব্যর্থ হন সুনীল নারিন। তার ওপরে বোলিং অ্যাকসন নিয়ে কেকআরকে সমস্যাতে পড়তে হয়। তাই ব্যাকআপ নেওয়ার বিষয়টি অবশ্যই কেকেআরের পরিকল্পনার মধ্যে রয়েছে। মুজিব উর রহমানকে ছেড়ে দিয়েছে পাঞ্জাব। তাই তাঁকে নিলামে তুলতে পারে কেকেআর।