Umran Malik Bowls Fastest Delivery: ঘণ্টায় ১৫৭ কিমি, আইপিএলের চলতি মরসুমে দ্রুততম বলটি করলেন উমরান মালিক
Umran Malik (Photo: ANI)

আইপিএলের (IPL 2022) চলতি মরসুমে দ্রুততম বলটি (Fastest Delivery) করলেন সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) পেসার উমরান মালিক (Umran Malik)। বৃহস্পতিবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ম্যাচে তিনি দ্রুততম বলটি করেন। দিল্লির ব্যাটসম্য়ান রোভম্যান পাওয়েলকে করা বলটির গতিবেগ ছিল ঘণ্টায় ১৫৭ কিমি। গতকালের দ্রুততম বলটি অফ স্ট্যাম্পের বাইরে বল করেছিলেন উমরান। রোভম্যান একটু ব্যাকফুটে গিয়ে সেই বলটি কভার এবং মিড অফের মাঝখান দিয়ে চার মারেন।

চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে উইকেট নিতে ব্যর্থ হলেও গতি ধরে রেখেছেন উমরান। ভারতীয় এই ফাস্ট বোলার তাঁর গতি দিয়ে ভক্তদের মুগ্ধ করে চলেছেন। মালিক ধারাবাহিকভাবে প্রতি ঘণ্টায় ১৫০-১৫৫ কিমি গতিবেগে বোলিং করেন। এই মরসুমে তিনি যতগুলি ম্যাচ খেলেছেন, প্রায় সবকটি ম্যাচেই তিনি ম্যাচের দ্রুততম বলটি করেছেন। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে তিনি নিজের রেকর্ডই ভেঙে ফেলেছেন। আরও পড়ুন: Asian Games 2022 Postponed: স্থগিত হয়ে গেল ২০২২ সালের এশিয়ান গেমস

চলতি আইপিএলে উমরান ১০ ম্যাচ খেলে এখনও পর্যন্ত ১৫টি উইকেট নিয়েছেন। তার মধ্যে রয়েছে গুজরাত টাইটান্সের বিপক্ষে ২৫ রান দিয়ে ৫ উইকেট।